শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে বর্ণাঢ্য আয়োজনে ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ৫, ২০২১
news-image

 

মোঃ জামাল উদিন দুলাল, দেবিদ্বারঃ

উপমহাদেশের প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাতাবার্ষিকী বর্ণাঢ্য আয়োজনে ও নানা কর্মসূচীর মাধ্যমে পালন করেছে কুমিল্লার দেবিদ্বার উপজেলা ছাত্রলীগ।

সোমবার বিকালে দেবিদ্বার ছাত্রলীগের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানীর ব্যক্তিগত অফিস মাঠে এসে আলোচনা সভায় মিলিত হয়।

উপজেলার ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসেন রুবলের সভাপতিত্বে অনুষ্ঠানের অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগে কৃষি বিষয়ক সম্পাদক মোস্তফা কামাল চৌধুরী, যুবলীগের সাধারণ সম্পাদক ভিপি বাবুল হোসেন রাজু, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান সুমন, সাবেক কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য প্রভাষক মো. সাইফুল ইসলাম শামীম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য মো. নুরুল আমিন, মো. সাদ্দাম হোসেন, গুনাইঘর আ. লীগের সভাপতি মো. মোকবল হোসেন মুকুল, সাধারণ সম্পাদক মো. ওয়াদুল হাসান রাসেল, ছাত্রলীগ নেতা আমিনুল ইসলাম সুমন, নুরুদ্দিন, আশিকুর রহমান রাতুল, আনোয়ার হোসেন বাপ্পু, নাজমুল হাসান, সাব্বির আহমেদ পলাশ, শুভসহ অন্যান্য নেতৃবৃন্দ।

আলোচনা সভায় বক্তরা ছাত্রলীগের লড়াই সংগ্রামের দীর্ঘ ইতিহাসের স্মৃতিচারণ করে বলেন, ভাষা আন্দোলন, মহান মুক্তিযুদ্ধসহ এদেশের প্রতিটি গণআন্দোলনে ছাত্রলীগ রক্ত ঝরিয়ে রাজপথে থেকেছে। ভবিষ্যতেও তাঁরা রাজপথে থেকে দেশের মানুষের মুক্তির সংগ্রামে বঙ্গবন্ধুর স্বপ্নকে বাস্তবায়ন করবে।

উপমহাদেশের সবচেয়ে প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ নানা সময়ে রেখেছে গৌরবোজ্জ্বল ভূমিকা।পঁচাত্তর-পরবর্তী সময়ে স্বৈরশাসকদের রক্তচক্ষু উপেক্ষা করে গণতন্ত্রের লড়াইয়েও ছিল ছাত্রলীগ। গৌরব ও ঐতিহ্যের সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ ৭২ পেরিয়ে আজ ৭৩ বছরে পদার্পণ করল। সভা শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেককাটা হয়। অনুষ্ঠানটি সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতাকর্মীদের মিলন মেলায় পরিণত হয়।

আর পড়তে পারেন