শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে ফলদ বৃক্ষ মেলার শুভ উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৩, ২০১৯
news-image

মো. জামাল উদ্দিন দুলাল ঃ
‘‘পরিকল্পিত ফল চাষ যোগাবে পুষ্টি সম্মত খাবার’’ এই শ্লোগান কে ধারণ করে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলা কৃষি সম্প্রসারন অধিদপ্তরের আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা ডাকবাংলো মাঠে ফলদ বৃক্ষ ও ৩দিন ব্যাপী মেলা’র শুভ উদ্বোধন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা’র সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন এবং অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামীলীগ সভানেত্রী ও জেলা পরিষদ সংরক্ষিত আসনের সদস্য শিরিন সুলতানা, দেবিদ্বার উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট নাজমা বেগম।

এসময় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন দেবিদ্বার উপজেলা সহকারী কৃষি সম্প্রসারন অফিসার মো. তাজুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মোঃ তাজুল ইসলাম, মো. আবদুল মতিন খান প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তা কর্মচারী ও শিক্ষার্থী বৃন্দ। এদিকে উপস্থিত বক্তার বলেন, বেশি করে ফলদ, ঔষধি ও বনজ গাছ লাগান ।

বেশি করে দেশীয় ফল খাওয়ার আহব্বান করেন। বক্তারা আরো বলেন, গাছ আমাদের অকি্রাজেন সহ নানান কাজে লাগে তাই গাছ লাগিয়ে দেশকে এগিয়ে নিতে হবে। এই সময়ে সকলে ৩টি করে গাছ লাগানো কথা বলেন।

আর পড়তে পারেন