শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে প্রধানমন্ত্রীর দুর্যোগ সহনীয় ঘর উপহার ও অনুদানের চেক বিতরণ

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২২, ২০২০
news-image

 

মোঃ জামাল উদিন দুলাল, দেবিদ্বারঃ

কুমিল্লার দেবিদ্বারে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের অর্থায়নে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উদ্যোগে গ্রামীণ দরিদ্র গৃহহীন জনগোষ্ঠীর জন্য দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মাণ প্রকল্পের আওতায় গৃহহীন পরিবারের মাঝে চাবি হস্তান্তর ও বিভিন্ন পর্যায়ে উপকার ভোগীদের মাঝে ঢেউটিন এবং আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার বিকালে উপজেলা পরিষদ হলরুমে এলাহাবাদ গ্রামের হতদরিদ্র আলমাসের হাতে ঘরের চাবি প্রদানের মধ্য দিয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধান অতিথি কুমিল্লা-(দেবিদ্বার) আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল।

দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা রাকিব হাসানের সভাপতিত্বে এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা গোলাম মাওলার উপস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কুমিল্লা -৪ আসনের সংসদ সদস্য রাজী মোহাম্মদ ফখরুল এমপি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হাজী আবুল কাশেম ওমানী, জেলা পরিষদ সদস্য ও কুমিল্লা উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী শিরিন সুলতানা, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট নাজমা বেগম, দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. জহিরুল আনোয়ার।

এসময় উপস্থিত ছিলেন, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক মো. সহিদুল্লাহ খাজা, ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, আবু তাহের সরকার, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক আবদুল মান্নান মোল্লা, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য ও প্রভাষক সাইফুল ইসলাম শামীম, কুমিল্লা উত্তর জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য মো. নুরুল আমিন, মো. সাদ্দাম হোসেন, পৌর আ.লীগের সাংগঠনিক সম্পাদক মো. মশিউর রহমান সুমন, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. ইকবাল হোসেন রুবেল, পৌর যুবলীগের সহ-সভাপতি মো. কাজী সুমন সহ আরো অনেকে।

উল্লেখ্য, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের বরাদ্দকৃত প্রতিটি ঘর নির্মাণে ২ লক্ষ ৯৯ হাজার ৮৬০ টাকা ব্যয়ে ১৮ টি পরিবারের মাঝে নতুন বাসগৃহের চাবি হস্তান্তর করা হয়। এছাড়াও ৭০টি ক্ষতিগ্রস্থ পরিবার ও বারুর আলী হোসেন উচ্চ বিদ্যালয়সহ ৯টি শিক্ষা প্রতিষ্ঠানে মোট ১৯৮ বান্ডিল ঢেউটিনসহ প্রতি বান্ডিল ঢেউটিনে তিন হাজার করে চেক বিতরণ করা হয়েছে।

আর পড়তে পারেন