শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে প্রকাশ্যে কিশোরীকে লাঠিপিটা: ৪ আসামী গ্রেফতার, মূল ২ আসামি এখনো পলাতক

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৭, ২০২১
news-image

 

স্টাফ রিপোর্টার:
কুমিল্লার দেবিদ্বারে ধর্ষণচেষ্টা মামলা তুলে না নেওয়ায় এক কিশোরী ও তার মা-বাবাকে প্রকাশ্যে লাঠিপেটার ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে।

বৃহস্পতিবার রাত ও শুক্রবার ভোরে জেলার বিভিন্ন জায়গায় র‌্যাব-পুলিশের যৌথ অভিযানে তাদের গ্রেফতার করা হয়। তবে এ ঘটনার মূল আসামী কাউছার ও হাসানকে এখনও গ্রেফতার করা যায়নি।

গ্রেফতারকৃত আসামীরা হলো, উপজেলার কুরছাপ গ্রামের মৃত আলী হোসেনের ছেলে মো. নুরুল ইসলাম (৬৮) ও মো. মোস্তফা কামাল (৬১), কাউছারের স্ত্রী মোসা.নারগিছ বেগম (৩০) এবং আটক মোস্তাফা কামালের স্ত্রী মোসা. কুলছুম বেগম। এর আগে বৃস্পতিবার রাতে নির্যাতনের শিকার ওই কিশোরীর বাবা মো.জামাল হোসেন ৬ জনের নাম উল্লেখ করে দেবিদ্বার থানায় একটি হত্যাচেষ্টা মামলা দায়ের করেন।
মামলার বিবরণ ও র‌্যাবের প্রেসবিজ্ঞপ্তিতে সূত্রে জানা গেছে, উপজেলার সুলতানরপুর ইউনিয়নের কুরছাপ পূর্বপাড়ায় চলতি বছরের জুন মাসের প্রথম দিকে মো.নুরুল ইসলামের ছেলে মো.হাসান একই বাড়ির এক কিশোরীকে খালি ঘরে নিয়ে জোরপূর্বক ধর্ষণের চেষ্টা চালান। পরে এ ঘটনা জানাজানি হলে ওই কিশোরীর বাবা ৯ জুন দেবিদ্বার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। মামলার পর হাসানের পরিবার বাদীকে মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্নভাবে ভয়ভীতি ও হুমকি দিয়ে আসছিলেন। মামলায় আপোষ মিমাংসা না করায় ক্ষিপ্ত হয়ে গত ২০আগস্ট দুপুরে ওই কিশোরীর মাকে প্রকাশ্যে লাঠিপিটা করেন হাসানের বড় ভাই মো.কাউছার। যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে মুহুর্তে ভাইরাল হয়ে পড়ে। মামলার তদন্তকারী কর্মকর্তা মো. মাহবুবুর রহমান জানান, কুমিল্লা র‌্যাব-১১, সিপিসি-২ ও দেবিদ্বার থানা পুলিশের একটি টিম যৌথ অভিযান চালিয়ে মামলার চারজন আসামীকে গ্রেফতার করা হয়েছে। কুমিল্লা র‌্যাব–১১ হেফাহজতে তিনজন আসামী রয়েছেন এবং দেবিদ্বার থানায় রয়েছেন একজন। ওই তিনজনকে দেবিদ্বার থানায় হস্তান্তর করা হবে।

এ ব্যাপারে কুমিল্লা র‌্যাব-১১,সিপিসি-২ উপ-পরিচালক মেজর মোহাম্মদ সাকিব হোসেন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে নির্যাতনের একটি ভিডিও দেখে অভিযান চালিয়ে হত্যাচেষ্টা মামলার এজহারভুক্ত এক নারীসহ তিন আসামীকে গ্রেফতার করা হয়েছে। যারা মূল আসামী তাদের গ্রেফতারের অভিযান চলমান থাকবে।

দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মো. আরিফুর রহমান বলেন, র‌্যাবের অভিযানে তিনজন ও দেবিদ্বার থানা পুলিশের অভিযানে একজনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনার সাথে জড়িত মূল আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উল্লেখ্য যে, শুক্রবার (২০ আগস্ট) দুপুরে উপজেলার সুলতানপুর ইউনিয়নের কুরছাপ পূর্বপাড়ায় এক কিশোরীর মাকে প্রকাশ্যে লাঠিপেটার একটি ভিডিও গত বৃহস্পতিবার দুপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে তোলপাড় শুরু হয়। এ ঘটনায় রাতে দেবিদ্বার থানায় মামলা করেন ভুক্তভোগী কিশোরীর বাবা।

আর পড়তে পারেন