শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে দশম শ্রেণির ছাত্রকে কুপিয়ে হত্যা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১, ২০১৭
news-image

মো.শরিফুল ইসলাম ঃ
কুমিল্লার দেবিদ্বার উপজেলায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে ছোট ভাইয়ের বন্ধুকে কুপিয়ে হত্যা করেছে দুই ভাই।
বৃহস্পতিবার (১ জুন) দুপুরে উপজেলার ভানী ইউনিয়নের বরাট গ্রামে এ দুর্ঘটনা ঘটে।
নিহত আবুল হোসেন (১৬) চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের কাশিমপুর গ্রামের আব্দুর রশিদ এর ছেলে। সে চান্দিনা উপজেলার মাধাইয়া ইউনিয়নের ছাদিম উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে অধ্যয়ণরত ছিলেন।
স্থানীয় সূত্রে জানা যায়, বরাট গ্রামের শাহ্ আলম এর তিন ছেলে শাহীন, শরীফ ও সুমন। বৃহস্পতিবার সকালে গাড়ি চালক শাহীন ও শরীফ তুচ্ছ ঘটনায় তাদের পিতা শাহআলম এর সাথে ঝগড়া করে এবং পিতাকে মারধর করে। এ খবর শুনে ছোট ছেলে সুমন স্কুল থেকে তার বন্ধু আবুল হোসেনকে নিয়ে বাড়িতে আসে ঝগড়া নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। এ সময় শাহীন ও শরীফ ক্ষিপ্ত হয়ে ছোট ভাই সুমন এর বন্ধু আবুল হোসেনকে এলোপাথারি কুপিয়ে আহত করে। আহতাবস্থায় স্থানীয়রা আবুল হোসেনকে উদ্ধার করে প্রথমে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর সেখানে তার অবস্থার অবনতি হলে দুপুরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে ওই শিক্ষার্থীর মৃত্যু ঘটে।
এদিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার মাধাইয়া বাজারের দক্ষিন পাশে কাশিমপুর ও উত্তর পাশে বরাট গ্রামের অবস্থান। ওই ঘটনার পরপরই উভয় গ্রামের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। খবর পেয়ে চান্দিনা থানা ও দেবিদ্বার থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়।
মাধাইয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অহিদ উল্লাহ জানান, নিহত আবুল হোসেন ও তার বন্ধু সুমন একই সাথে মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ে ১০ম শ্রেণিতে অধ্যয়ণরত। দুইটি গ্রাম পাশাপাশি হলেও দুই উপজেলায় অবস্থিত। যে কোন প্রকার সংঘাত এড়াতে আমি প্রশাসনের হস্তক্ষেপ চেয়েছি।
চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দিন মৃধা জানান, ঘটনাস্থল দেবিদ্বার উপজেলা হলেও উত্তেজনা বিরাজ করছে মাধাইয়া বাজারসহ পুরো এলাকায়। খুনের ঘটনাকে কেন্দ্র করে যেন কোন প্রকার অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সেজন্য পুলিশ অবস্থান করছে।
এ ব্যাপারে দেবিদ্বার থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, মরদেহ উদ্ধার করা হয়েছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন