শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে জেএসসি ও জেডিসি পরিক্ষা ঃ প্রথম দিনে অনুপস্থিত ১৮৪জন পরিক্ষার্থী

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১, ২০১৭
news-image

মোঃ জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বারঃ
সারা দেশের ন্যায় বুধবার কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার ১৫টি কেন্দ্রে জেএসসি ও জেডিসি পরিক্ষা শান্তি পূর্ণ ভাবে শুরু হয়েছে। এদিকে প্রথম দিনে ৮হাজার ৮শ’৪০জন উপস্থিত থাকার কথা থাকলেও ৮হাজার ৬শ’ ৫৬জন পরিক্ষার্থী উপস্থিত হয়, এবং অনুপস্থিত রয়েছে ১৮৪জন পরিক্ষার্থী ।
মাধ্যমিক শিক্ষা অফিসসূত্রে জানাযায়, উপজেলার জেএসসি পরিক্ষার কেন্দ্র গুলো হচ্ছে দেবিদ্বার রেয়াজ উদ্দিন পাইলট মডেল উচ্চ বিদ্যালয় , গঙ্গামন্ডল রাজ ইনস্টিউউশন , মোহনপুর উচ্চ বিদ্যালয়, বড়শালঘর ইউ এম এ উচ্চ বিদ্যালয় , ধামতী হাবিবুর রহমান উচ্চ বিদ্যালয় , দুয়ারিয়া এ জি মডেল একাডেমি , খলিলপুর উচ্চ বিদ্যালয় , দেবিদ্বার মফিজ উদ্দিন আহাম্মেদ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, মোহাম্মদপুর এ আর উচ্চ বিদ্যালয়, রাজামেহার উচ্চ বিদ্যালয়, মাশিকাড়া উচ্চ বিদ্যালয় সহ ১১টি স্কুল কেন্দ্রে ৭ হাজার ৮শ’ ৭২জন তাদের মধ্যে ছাত্র ৩ হাজার ৪শ’৮৪জন এবং ছাত্রী ৪ হাজার ৩৮৮জন পরিক্ষার্থী ।
অপরদিকে জেডিসি পরিক্ষার কেন্দ্র গুলো হচ্ছে ধামতী ইসলামিয়া কামিল মাদ্রাসা, দেবিদ্বার ইসলামিয়া ফাযিল (ডিগ্রী) মাদ্রাসা, সৈয়দপুর কামিল মাদ্রাসা, তুলাগাঁও দাখিল মাদ্রাসা সহ ৪টি মাদ্রাসা কেন্দ্রে ১ হাজার, ৫২৬ জন পরিক্ষার্থী। তাদের মধ্যে ছাত্র ৫৯১জন ছাত্রী ৯৩৫জন পরিক্ষার্থী অংশ নিচ্ছে ।
এদিকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল মান্নান’র নিকট জেএসসি ও জেডিসি পরিক্ষায় অন্উুপস্থিত বিষয়য়ে জানতে চাইলে তিনি “দৈনিক আজকের কুমিল্লা’ প্রত্রিকা’কে বলেন, বাল্য বিয়ে এবং মেধা দুর্ভল’র (জড়ে পড়ার) কারণে অনুপস্থিতির সমস্যা হতে পারে। তবে ফরম পূরণ করে পরিক্ষা দিচ্ছে না কেন তা প্রতিষ্ঠানের প্রধান যা তাহারা বলতে পাবে।
দেবিদ্বার উপজেলা নির্বাহী অফিসার রবীন্দ্র চাকমা জেএসসি ও জেডিসি পরিক্ষা পরিদর্শনে গিয়ে গণমাধ্যম কর্মীদের বলেন , জেএসসি ও জেডিসি পরিক্ষায় শিক্ষার্থীরা শান্তিপূর্ণ ভাবে পরিক্ষা দিচ্ছে। তবে সবগুলো পরিক্ষা পরিক্ষার্থীরা ভাল ভাবে দিতে পারবে। কোন ধরনের সমস্যা হবে না।

আর পড়তে পারেন