শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে কোনো পরিবার খাদ্যের বাইরে থাকবে না- এমপি রাজী

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৩, ২০২০
news-image

মোঃ জামাল উদিন দুলাল, দেবিদ্বারঃ

কুমিল্লার দেবিদ্বারে করোনার আঘাতে বিপর্যস্ত হয়ে পরিবারদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করলেন কুমিল্লা-৪ (দেবিদ্বার) আসনের এমপি রাজী মোহাম্মদ ফখরুল।

এমপি রাজী মোহাম্মদ ফখরুল বলেন, করোনার আঘাতে বিপর্যস্ত হওয়া খেটে খাওয়া কোনো পরিবার খাদ্যের বাইরে থাকবে না। সবার ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হবে।আসন্ন রমজানেও খাদ্য বিতরণ অব্যাহত থাকবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দেবিদ্বার উপজেলার, হতদরিদ্র, কর্মহীন শ্রমজীবী এমন ২০ হাজার পরিবার খাদ্য সহায়তার আওতায় আসবে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় দেবিদ্বার উপজেলা চত্বরে আয়োজিত ২০ পরিবারকে খাদ্য সামগ্রী বিতরণ উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি করোনা পরিস্থিতি সর্ম্পকে বলেন, এ মহামারি থেকে বাঁচতে আমাদের নিজ নিজ জায়গা থেকে সতর্ক থাকতে হতে হবে। নিজে সুরক্ষিত থাকলে পরিবার বাঁচবে, দেশ বাঁচবে। বিনা প্রয়োজনে বাইরে যাওয়া যাবে না। বাইরে গেলেও বাসায় ফিরে বারবার সাবান দিয়ে হাত ধুতে হবে।

রাজী মোহাম্মদ ফখরুলের নিজস্ব তহবিল থেকে প্রায় এক কোটি ২০ লাখ টাকা ব্যয়ে উপজেলার ১৫টি ইউপি ও একটি পৌরসভার ২০ হাজার পরিবারের মধ্যে ৩২০ মেট্রিক টন খাদ্যসামগ্রী বিতরণের পরিকল্পনা রয়েছে।

এরই ধারাবাহিকতায় বৃহস্পতিবার সকালে উপজেলার ইউসুফপুর, বড়শালঘর, রসুলপুর ও মোহনপুর এ চারটি ইউপিতে ২০টি পিকআপের প্রতিটিতে ৭০০ প্যাকেট করে মোট ২৫ টন খাদ্যসামগ্রী পাঠানো হয়েছে। প্রতিটি প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু ও এক কেজি ডাল।

এ সময় উপস্থিত ছিলেন, ইউএনও মো. রাকিব হাসান, পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল কাশেম ওমানী, ওসি মো. জহিরুল আনোয়ার, প্রভাষক সাইফুল ইসলাম শামীম, মো. নুরুল ইসলাম, ইকবাল হোসেন রুবেল, সাদ্দাম হোসেন প্রমুখ।

আর পড়তে পারেন