শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে কিশোরী গণধর্ষণের শিকার, আটক এক

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১২, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার দেবিদ্বার উপজেলায় এক কিশোরী (১৭) গণধর্ষণের শিকার হওয়ার অভিযোগ পাওয়া গেছে। দ্বিতীয় গণধর্ষণের ঘটনাটি ঘটে গত ৪ আগষ্ট (শুক্রবার) দেবিদ্বার উপজেলার রাজামেহার ইউনিয়নের মরিচা গ্রামের মরম আলী সরকার বাড়িতে।
চান্দিনা উপজেলার কঙ্গাই গ্রাম থেকে দেবিদ্বার উপজেলার মরিচা গ্রামে ফুফার বাড়িতে বেড়াতে এসে বুদ্ধি প্রতিবন্ধী ওই কিশোরী(১৬) ৪ বখাটে কর্তৃক রাতভর গণধর্ষণের শিকার হয়। প্রতিবেশী মহিউদ্দিন সরকার’র স্ত্রী সালমা বেগম(২৪) নামে এক গৃহবধূ ধর্ষকদের কাছ থেকে টাকার বিনিময়ে বুদ্ধি প্রতিবন্ধী কিশোরী(১৬)কে তার ফুফার বাড়ি থেকে ফুসলে এনে নিজ ঘরে রেখে ওই গণধর্ষণের সুযোগ করে দেয় বলে ধর্ষিতা কিশোরী ও তার ফুফাতো বোন রাবেয়া আক্তার জানান।
বিষয়টি জানাজানি হওয়ার পর দেবিদ্বার থানার অফিসার ইনচার্জ মোঃ মিজানুর রহমানের নির্দেশে উপ-পরিদর্শক (এস,আই) মোরশেদ আলম একদল পুলিশ নিয়ে শুক্রবার (১১ আগষ্ট) দিবাগত রাত সাড়ে ৩টায় অভিযান চালিয়ে টাকার বিনিময়ে ধর্ষণে সহযোগীতাকারী মহিউদ্দিন সরকার’র স্ত্রী সালমা বেগম(২৪) এবং ধর্ষকদের না পেয়ে ধর্ষক সোহাগ(২৮)’র পিতা মফিজুল ইসলাম ভূঞা(৫৮)কে আটক করে থানায় নিয়ে আসেন।

স্থানীয় মাতব্বর মোঃ রফিকুল ইসলাম, মোঃ হারুন-অর-রশীদ, ভিক্টিমের ফুফা সালাম সরকার, মরিচা সায়েদ আলী উচ্চ বিদ্যালয়’র পরিচালনা পর্ষদ সভাপতি মোঃ কামরুল ইসলাম ক্ষোভের সাথে বলেন, এঘটনা অত্যন্ত দুঃখজনক। আমরা ঘটনা তদন্ত স্বাপেক্ষে সঠিক তথ্য উদঘাটন পূর্বক অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেন।
ধর্ষিতা কিশোরীর ফুফাতো বোন রাবিয়া জানান, মেয়েটি তাদের এখানে বেড়াতে আসার পর থেকে রাতে তার সাথেই ঘুমায়। ঘটনার দিন সন্ধ্যায় প্রতিবেশী সালমা বেগম তাদের বাড়িতে এসে রাবিয়াকে জানায়, বাড়িতে সে একা, তার স্বামী ড্রেজারের কাজ করতে চলে গেছেন, ৩/৪দিন বাড়িতে আসবেনা। তাই তার মামাতো বোনকে রাতে তার সাথে থাকার জন্য নিয়ে যেতে চায়। আমি (রাবিয়া) আপত্তি না করে আমার মামাতো বোনকে সালমার সাথে যেতে দেই। পরে জানতে পারি টাকার বিনিময়ে সালমা তার মামাতো বোনকে ৪ বখাটে ধর্ষকের হাতে তুলে দেয়। ঘটনার পর গণধর্ষণে সহযোগীতাকারী সালমা বেগম ধর্ষিতা কিশোরীকে একটি ৫শত টাকার নোট দেখিয়ে বলে তোর ২ শত টাকা আর আমার ৩ শত টাকা। ২শত টাকা দেয়ার আশ্বাস দিয়ে এবং এ বিষয়ে কাউকে বললে মেরে ফেলার হুমকি দিয়ে পরদিন ৫ আগষ্ট (শনিবার) সকালে তাকে নিজ বাপের বাড়িতে পাঠিয়ে দেয়। বাড়িতে যেয়ে অসুস্থ্য হয়ে পড়লে জিজ্ঞাসাবাদে সে তার ভাবী ও মাকে ঘটনাটি অবহিত করে।
শনিবার (১০ আগষ্ট) সন্ধ্যায় ধর্ষিতার মা চান্দিনা উপজেলার কঙ্গাই থেকে মেয়েকে নিয়ে এসে মরিচা গ্রামের স্থানীয় মাতব্বরদের নিকট বিচার প্রার্থী হন। ওই দিন বিকেল পর্যন্ত ধর্ষক সোহাগ এবং মোমেন এলাকায় ছিল, পরে তারা আত্মগোপন করে।

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মিজানুর রহমান বলেন, ধর্ষণের ঘটনাটি এক সপ্তাহ পূর্বে ঘটলেও ভিক্টিমের পক্ষ থেকে লিখিত বা মৌখিক কোন অভিযোগ পাইনি। শনিবার রাতে বিশ্বস্ত সূত্রে সংবাদ পেয়ে ঘটনাস্থলে উপ-পরিদর্শক (এস,আই) মোরশেদ আলমসহ একদল পুলিশ পাঠাই। পুলিশ ঘটনার সত্যতা পেয়ে ধর্ষকদের কাউকে না পেলেও ধর্ষনে সহযোগীতা করার অভিযোগে সালমা নামে এক গৃহবধূ এবং জিজ্ঞাসাবাদের জন্য ধর্ষক সোহাগের পিতা মোঃ মফিজুল ইসলামকে থানায় নিয়ে আসে।

আর পড়তে পারেন