বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেবিদ্বারে অগ্নিকান্ডঃ ৩টি গর্ভবতী গাভীসহ ২০ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৭, ২০২০
news-image

মোঃ জামাল উদিন দুলাল ঃ
কুমিল্লার দেবিদ্বার পৌর ছোটআলমপুর গুনাইঘর পূর্বপাড়ায় রবিবার দিবাগত রাত ৩ টার সময় আগুন লাগার ঘটনা ঘটে। ওই ঘটনায়  মোঃ  জসিম উদ্দিনের (৪৮)এর ঘরে থাকা নগদ ২ লক্ষ টাকা ৩টি গর্ভবতী গাভীসহ আনুমানিক ২০ লক্ষ টাকার পরিমান প্রয়োজনীয় মালামাল পুড়ে ছাই হয়ে যায়। জসিম উদ্দিন পেশায় রিকশাচালক ছিলেন।

বাড়ির মালিক মোঃ জসিম উদ্দিন জানান, পাশের এলাকা গুনাইঘর থেকে মাহফিল শেষ করে রাত ১২ টার সময় বাড়িতে এসে নিজ ঘরে গুমিয়ে যান।রাত ৩ টার সময় ঘর থেকে বের হয়ে তার গোয়াল ঘরে আগুন দেখে হাউমাউ করে চিৎকার শুরু করেন পরে তার স্ত্রী মোসাৎ রুবী আক্তারও ঘর থেকে বের হয়ে দেখেন একে একে পুরো বাড়ির ৩ টি টিনের চৌচালা ঘরসহ আগুন লেগে যায়।
তাৎক্ষনিক ভাবে স্থানীয় লোকজন ছুটে এসে আগুন নিভানোর কোনো পদ্ধতি না পেয়ে পাশের বাড়ির মোঃ শফিউল্লাহ জেলার মুরাদনগর ফায়ার সার্ভিস কে খবর দিলে ফায়ার সার্ভিসের সাব অফিসার আব্দুর রব রাত ৩:২৫ মিনিটে খবর পেয়ে ৬জন উদ্ধার সহকর্মী নিয়ে পৌণে ৪টার সময় ঘটনাস্থলে হাজির হন। উদ্ধার কর্মীরা বাড়ির পাশের খাল থেকে পানি দিয়ে প্রায় ১ ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রন আনেন।

ফায়ার সার্ভিসের সাব অফিসার আব্দুর রব জানান, ঘরের মালিক জসিম উদ্দিন বলেন বৈদুৎতিক শর্ট সার্কিট হতে ওই আগুন লাগতে পারে বলে আমরা ধারণা করছি। আনুমানিক সাড়ে তিন লক্ষ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে তাদের ধারনা এবং ঘটনাস্থলে উপস্থিত চেস্টায় প্রায় ১০ লক্ষ টাকার মালামাল উদ্ধার করতে পেরেছি।

ওই দিকে বাড়ির মালিক জসিম ও তার স্ত্রী রুবী বলেন, বড় মেয়ে ফেরদোসি বেগম’র (প্রবাসী) জামাতা তাদের প্রয়োজনে ২ লক্ষ টাকা তাদের পরিবারের নিকট রাখেন।ওই টাকা আলমারিতে রাখলে টাকাসহ আলমারি পুড়ে যায়।

স্থানীয় সূত্র জানান, গোয়াল ঘরে থাকা ৩ টি গাভীর বাজার মূল্যে আনুমানিক ৭০হাজার টাকা থেকে ৮০ হাজার টাকা দামের গর্ভবতী ১টি গাভী পুড়ে যায়।বাকী ২টি গাভীর দেহ পুড়ে যাওয়ার কারনে  আশংঙ্কাজনক।  পুড়ে যায় ২৫ হাজার টাকার মূল্যে ১টি ফ্রিজ, ১টি স্টিলের আলমারী,৩টি কাঠের আলমারী ৫ টি কাঠের খাট,২টি সেলাই মেশিন, কাঠের সুটকেচ ১ টি, ঘরের ড্রামে থাকা ১৫ মন চাউল, ল্যাপ, তোষক, আলমারীতে থাকা জমির খতিয়ান, ৩ টি টিনের কাঠের ঘরসহ প্রায় ২০ লক্ষ টাকার মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

ওই ঘটনার খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ রাকিব হাসান ও পৌর কমিশনার মোঃ মুজিবুর রহমান ছুটে যান। নির্বাহী অফিসার রাকিবুল হাসান ক্ষতিগ্রস্ত পরিবারকে নগদ ১০ হাজার টাকা  সহায়তা করেন।

 

আর পড়তে পারেন