শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘দেখতে দেখতে ১১ বছর, আন্দোলন হবে কোন বছর?’ -বিএনপির উদ্দেশ্য‌ে কাদের

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১০, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

‘দেখতে দেখতে ১১ বছর, আন্দোলন হবে কোন বছর?’ বিএনপির উদ্দেশ্য‌ে এ প্রশ্ন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) দুপুরে খুলনার সার্কিট হাউজ ময়দানে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্র‌ি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

তিনি আরো বলেন, বিএনপিকে নিয়ে বিচলিত হবার কিছু নেই। বিএনপি চোরাবালিতে আটকে আছে, পথহারা পথিকের মতো। ইতিমধ্যে দুই উইকেট পড়েছে, আরও পড়বে। আন্দোলনের ডাক দেয় শুনি, দেখতে দেখতে এগারো বছর। আন্দোলন হবে কোন বছর?

বিএনপি এখন নালিশ পার্টিতে পরিণত হয়েছে বলে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি জঙ্গি, সন্ত্রাসবাদের পৃষ্ঠপোষক। তাই মুক্তিযুদ্ধের বাংলাদেশে বিএনপিকে আর ক্ষমতায় আসতে দেবে না আওয়ামী লীগ।

বিএনপির মহাসচিবকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার মুখে দুর্নীতি বিরোধী কথা শুনলে হাসি পায়। এ যেনো ভুতের মুখে রাম নাম। আপনাদের সময়ে দেশ দুর্নীতিতে পাঁচবার চ্যাম্পিয়ন হয়েছিল।

আওয়ামী লীগ নেতা-কর্মীদের উদ্দেশ্য‌ে তিনি বলেন, আওয়ামী লীগে নেতা যত বাড়ছে, কর্মী তত কমছে। এখন পোস্টার লাগানোর মতো কর্মী খুঁজে পাওয়া যায়না। সবাই এখন নেতা হয়ে গেছে। বিলবোর্ডে ছবি দিয়ে নেতা হওয়া যায়না। নেতা হতে গেলে নেতৃত্ব‌ের গুণাবলী অর্জন করতে হয়। কর্মীদের ভালোবাসা অর্জন করতে হয়। পকেট কমিটি দিয়ে নেতা হওয়া যায়না। দল ভারী করার জন্য খারাপ লোকদের দলে আনবেন না। আওয়ামী লীগে দূষিত রক্তের প্রয়োজন নেই।

সম্মেলনের প্রথম পর্ব শেষের পর বিকেলে ২য় পর্বে কাউন্সিল অধিবেশন খুলনা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে।

সম্মেলন সভাপতিত্ব করছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ।

সম্মেলন পরিচালনা করছেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ১৪ দলের সমন্বয়ক ও সাবেক এমপি মিজানুর রহমান মিজান এবং জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) অ্যাডভোকেট সুজিত অধিকারী।

সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত আছেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ও আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. মসিউর রহমান।

আরো উপস্থিত আছেন, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য আব্দুর রহমান। বিশেষ বক্তা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়া, আওয়ামী লীগের নির্বাহী কমিটির সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী মির্জা আযম, খুলনা-২ আসনের সংসদ সদস্য বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সালাহউদ্দিন জুয়েল, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন, আওয়ামী লীগের শ্রম সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য অ্যাডভোকেট আমিরুল ইসলাম মিলন, আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় উপস্থিত আছেন।

আর পড়তে পারেন