শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুদকের মামলা থেকে মেয়র সাক্কুকে অব্যাহতি

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২২, ২০১৭
news-image

 

সেলিম সজীবঃ

দুর্নীতি দমন কমিশনের দায়ের করা মামলা থেকে অব্যাহতি পেয়েছেন কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু। বর্তমানে সাক্কুর বিরুদ্ধে আর কোনো মামলা নেই। ঢাকার ৮নং বিশেষ জজ আদালতের বিচারক শামীম আহম্মদ তাকে মঙ্গলবার (২২ নভেম্বর)ওই মামলা থেকে অব্যাহতির আদেশ দেন। সাক্কুর আইনজীবি সূত্রে জানা যায়, মঙ্গলবার মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল।

মনিরুল হক সাক্কুর আইনজীবী মাসুদ আহম্মদ তালুকদার তার অব্যাহতির আবেদন করেন। অপরদিকে দুদকের আইনজীবী সাক্কুর বিরুদ্ধে অভিযোগ গঠন করার আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে মামলায় অভিযোগ গঠন করার মতো কোনো উপাদান না থাকায় আদালত সাক্কুকে অব্যাহতি প্রদান করেন।

সাক্কুর আইনজীবী মাসুদ আহম্মদ তালুকদার বলেন, মেয়র সাক্কুর বিরুদ্ধে হয়রানির জন্য এ মামলা দায়ের করা হয়েছে। আদালত সন্তুষ্ট হয়ে তাকে অব্যাহতি প্রদান করেন। বর্তমানে সাক্কুর বিরুদ্ধে আর কোনো মামলা নেই।

উল্লেখ্য, ৪ কোটি ৫৭ লাখ ৭১ হাজার ৯৩৩ টাকার জ্ঞাত আয়বহির্ভূত অবৈধ সম্পদ অর্জন ও ১ কোটি ১২ লাখ ৪০ হাজার ১২০ টাকার সম্পদের তথ্য গোপন করে মিথ্যা তথ্য দিয়ে মনিরুল হক সাক্কু দুদকে সম্পদ বিবরণী দাখিল করেন। পরে ওই অভিযোগে ২০০৮ সালের ৭ জানুয়ারি রাজধানীর রমনা থানায় দুদকের তৎকালীন সহকারী পরিচালক শাহিন আরা মমতাজ এ মামলা দায়ের করেন। এ মামলায় ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারি সাক্কুর বিরুদ্ধে চার্জশিট দাখিল করেছিল দুদক।

এ বিষয়ে কুসিক মেয়র মনিরুল হক সাক্কু বলেন, আমার বিরুদ্ধে দায়েরকৃত মামলার অভিযোগ সঠিক ছিল না, তাই আমি আদালত থেকে ন্যায় বিচার পেয়েছি ।

আর পড়তে পারেন