শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুই ভারতীয় যুদ্ধ বিমান ভূপাতিত করার ছবি প্রকাশ করেছে পাকিস্তান

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৭, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :
বুধবার পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে একটি ভারতীয় যুদ্ধ বিমান ভূপাতিত করা হয়েছে জানিয়ে কয়েকটি ছবি প্রকাশ করে পাকিস্তান সেনাবাহিনী।

২ ভারতীয় যুদ্ধ বিমান ভূপাতিত করার ছবি প্রকাশ করেছে পাকিস্তানের আন্তবাহিনী জনসংযোগ অধিদপ্তর-(আইএসপিআর)। আটক ভারতীয় পাইলটেরও ভিডিও প্রকাশ করা হয়েছে। এছাড়া বিমান বিধ্বস্ত হওয়ার আরেকটি ভিডিও প্রকাশ করেছে রেডিও পাকিস্তান।

তবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, তাদের একটি বিমান কারিগরি ত্রুটির বিধ্বস্ত হয়েছে এবং আরেকটি বিমান পাইলটসহ নিখোঁজ।

পাকিস্তানের সেনাবাহিনীর মুখপাত্র আসিফ গাফুর জানান, বুধবার পাকিস্তান সীমান্তে প্রবেশ করেছে এমন দুইটি ভারতীয় যুদ্ধ বিমান ভূপাতিত করেছে পাকিস্তানের সেনা বাহিনী। এছাড়া এসময় একজন পাইলটকে আটক করা হয়েছে।

তবে, ভারতীয় সংবাদ মাধ্যমের খবরে বলা হয়েছে, বুধবার ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের আকাশসীমা লঙ্ঘন করে পাকিস্তানের তিনটি যুদ্ধবিমান ভারতে প্রবেশ করে। তবে ভারতীয় বাহিনীর তোপের মুখে ফিরতে বাধ্য হয়েছে এসব বিমান।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র রাভিশ কুমার এক বিবৃতিতে দাবি করেন, একটি ভারতীয় বিমান কারিগরি ত্রুটির কারণে ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরে বিধ্বস্ত হয়েছে এবং আরেকটি বিমান পাইলটসহ নিখোঁজ।

এদিকে জম্মু, কাশ্মীরসহ শ্রীনগরের সকল বিমান বন্দর অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে ভারত। এছাড়া সীমান্ত জুড়ে জারি করা হয়েছে রেড এলার্ট।
মঙ্গলবার ভোররাতে ‘লাইন অব কন্ট্রোল’ অতিক্রম করে পাকিস্তানের সীমানার ভেতরে বালাকোটে হামলা চালিয়েছে ভারতীয় সেনা। ভারতের দাবি, হামলায় ৩০০ জঙ্গি নিহত হয়েছে।

কিন্তু ভারতের দাবি অস্বীকার করে পাকিস্তান জানায়, হামলায় কোন হতাহতের ঘটনা ঘটেনি বরং তাড়া খেয়ে পালিয়েছে ভারতের বিমান বাহিনী।

আর পড়তে পারেন