মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দি, মেঘনা ও তিতাসে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৬, ২০১৭
news-image

জাকির হোসেন হাজারী,দাউদকান্দিঃ
যথাযোগ্য মর্যাদায় ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে কুমিল্লার দাউদকান্দি, হোমনা, তিতাস ও মেঘনা উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন , আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে পৃথক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেন। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারন, দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি, বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক আলোচনা সভা, মিলাদ মাহফিল, যুব ঋণের চেক বিতরণ, বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণসহ কয়েক শতাধিক স্পটে কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।
দাউদকান্দি উপজেলা সদরে সকাল ১০টায় প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল(অবঃ) সুবিদ আলী ভূইয়া এমপির নেতৃত্বে একটি শোক র‌্যালী বের করা হয়। পরে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল আমিনের সভাপতিত্বে আলোচনা সভা, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার ও যুবকদের মাঝে ঋণের চেক বিতরণ করেন প্রধান অতিথি। বাংলাদেশ আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর ও দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী’র নেতৃত্বে উপজেলার ১৫টি ইউনিয়নের শতাধিক স্পটে গরীদের মাঝে খাবার বিতরণ করেন। এ সময় সাথে ছিলেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের দপ্তর সম্পাদক আবুল হাসেম সরকারের, দাউদকান্দি উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবিব চৌধুরী, শ্রমিকলীগ সভাপতি,রকিব উদ্দিন রকিব, উপজেলা ছাত্রলীগ সভাপতি তারিকুল ইসলাম নয়ন প্রমুখ।
হোমনায় উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আবদুল মজিদ ও সাধারণ সম্পাদক ছিদ্দিকুর রহমান আবুল মধ্যে দ্বন্দ্বের কারণে পৃথক ভাবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২ তম শাহাদাৎবার্ষিকী পালন করেছে আওয়ামী লীগ।

তিতাস উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা শওকত আলী ও সাধারণ সম্পাদক মহসিন ভূইয়া, সাংগঠনিক সম্পাদক সোহেল শিকদার এবং কুমিল্লা উত্তর জেলা যুবলীগের আহ্বায়ক সারোয়ার হোসেন বাবুর নেতৃত্বে শোক র‌্যালী ঢাকা-হোমনা সড়ক প্রদক্ষিন এবং পরে স্থানীয় আ’লীগ কার্যালয়ে আলোচনা সভা ও গরীব দুস্থদের মাঝে খিচুরী বিতরণ করেন।
কুমিল্লা-১ (দাউদকান্দি মেঘনা) আসন থেকে নির্বাচিত মেজর জেনারেল সুবিদ আলী ভ’ইয়া এমপি সকালে দাউদকান্দি উপজেলা পরিষদের আলোচনা সভা শেষ করে মেঘনা উপজেলার শতাধিক স্পটে ঘুরে গরীবদের মাঝে খিচুরী বিতরণ করেন। এ সময় তার সাথে ছিলেন মেঘনা উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুস সালাম, যুবলীগ নেতা মজিবুর রহমান, লিটন আব্বাসী, উপজেলা ছাত্রলগি সভাপতি আল আমিন প্রমুখ। উল্লেখ্য যে গত দুই বছর পূর্বে বিভিন্ন হামলা মামলা থেকে রক্ষা পাওয়ার জন্য যারা বিএনপি জামাত থেকে আওয়ামীলীগে যোগদান করেছে তাদের কাউকেই জাতীয় শোক দিবসের কোন অনুষ্ঠানে দেখা যায়নি।

আর পড়তে পারেন