শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দি ও মেঘনায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০২০
news-image

জাকির হোসেন হাজারী :
কুমিল্লার দাউদকান্দি ও মেঘনা উপজেলায় যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন , আওয়ামীলীগ ও সহযোগি সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পৃথক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেন।

কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারন, দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি, বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক আলোচনা সভা, মিলাদ মাহফিল, বঙ্গবন্ধুর জীবনীর উপর রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া দুটি উপজেলার ২৪টি ইউনিয়নের দেড় শতাধিক স্থানে গরীবদের মাঝে খিচুরি বিতরন করেন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন।

সকাল ১০টায় দাউদকান্দি উপজেলা সদরে এবং বেলা সাড়ে ১১টায় মেঘনা উপজেলা সদরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল(অবঃ) সুবিদ আলী ভূইয়া এমপি। পরে মেঘনা উপজেলা পরিষদের আয়োজনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। উপস্থিত ছিলেন মেঘন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব সাইফুল্লাহ মিয়া রতন শিকদার।

বাংলাদেশ আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুরের নেতৃত্বে দাউদকান্দি ও মেঘনা উপজেলার শতাধিক স্পটে গরীদের মাঝে খাবার বিতরণ করেন। স্বেচ্ছাসেবকলীগের আয়োজনে দাউদকান্দি পৌরসদরে, সুন্দুলপুর বারপাড়া ইউনিয়নের আয়োজনে বারপাড়ায়, জেলা পরিষদ সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান পারুল আক্তার এর আয়োজনে গৌরীপুর বাজারে, বশিরুল আলম মিয়াজীর সহযোগিতায় দৌলতপুর ইউনিয়নে এবং মেঘনার লুটেরচর ইউনিয়নে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার আব্দুস সবুর। এসময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি ভিসি আব্দুল মান্নান জয়, দাউদকান্দি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদার, যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল, ভিপি সালাউদ্দিন রিপন, সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেল, আসলাম মিয়াজী, জিএস সুমন উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহবায়ক শাজাহান খন্দকার প্রমূখ।

এছাড়া দাউদকান্দির বর্ষিয়ান আওয়ামীলীগ নেতা মরহুম হাসান জামিল সাত্তারের ছেলে আ’লীগ নেতা ব্যারিষ্টার নাইম হাসান দাউদকান্দির তুজারভাঙ্গা, চররায়পুর, নৈয়ার বাজাওে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন।

আর পড়তে পারেন