শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বঙ্গবন্ধু গ্যালারী উদ্বোধন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ২৩, ২০২০
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে দাউদকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে স্মৃতিতে মুক্তিযুদ্ধ ও ‘বঙ্গবন্ধু গ্যালারি’ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (২৩ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল (অবঃ) সুবিদ আলী ভূইয়া ফিতা কেটে স্মৃতিতে মুক্তিযুদ্ধ ও ‘বঙ্গবন্ধু গ্যালারি’ উদ্বোধন করেন।

গ্যালারিতে বঙ্গবন্ধুর বিভিন্ন দুর্লভ ছবি ও কাজের আলোকচিত্র, বঙ্গবন্ধুর ওপর লেখা বিভিন্ন বই ও বিভিন্ন মিডিয়ায় প্রকাশিত উন্নয়নমূলক প্রতিবেদন স্থান পেয়েছে। পরে স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শাহীনুর আলম সুমন এর সভাপতিত্বে বঙ্গবন্ধুর জীবনি নিয়ে স্মৃতিচারণমূলক আলোচনা সভা অনুষ্টিত হয়েছে।

সভায় বক্তব্য রাখেন সিনিয়র সহকারী পুলিশ সুপার(দাউদকান্দি সার্কেল) মোঃ আবু সালাম চৌধুরী, সহকারী কমিশনার ভূমি) মোঃ সেলিম শেখ, উপজেলা আওয়ামীলীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী, গৌরীপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাসেম সরকার, ওসি নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা খোরশেদ আলম, চেয়ারম্যান মাসুদ আলম ও চেয়ারম্যান জসিম উদ্দিন প্রধান। এসময় কুমিল্লা উত্তর জেলা শ্রমীকলীগ সভাপতি ও প্যানেল মেয় রকিব উদ্দিন রকিব, আবাসিক মেডিকেল অফিসার ডা. জামাল উদ্দিনসহ কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

আর পড়তে পারেন