শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দির বর্ষিয়ান আ’লীগ নেতা আবুল হাসেম সরকারের ইন্তেকাল

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১০, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

বৃহত্তর দাউদকান্দির বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা ও গৌরীপুর ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসেম সরকার (৬৮) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি.. ইলাইহি রাজিউন)।

শনিবার বিকাল সোয়া ৩টায় রাজধানীর একটি বেসরকারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

গত ১ জুলাই করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হন আবুল হাসেম সরকার। সেখানে চিকিৎসাধীন অবস্থায় করোনা ভাইরাসের পরীক্ষা করা হলে ফলাফল পজিটিভ আসে।

আবুল হাসেম সরকারের ছেলে দাউদকান্দি উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহমুদুল হাসান বাবু তার প্রয়াত বাবার জন্য দলীয় নেতাকর্মীসহ দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। তিনি বলেছেন, আমার আব্বার জন্য দোয়া করবেন। আমার বাবা সারাজীবন শুধু মানুষের জন্য কাজ করেছেন। করোনার এই সময়ে আপনারা ঘরে বসে আব্বার জন্য দোয়া করবেন।

রাজনৈতিক জীবনে রাজপথে সবসময়ই সক্রিয় ছিলেন আবুল হাসেম সরকার। ছাত্রজীবনের শুরুতেই ছাত্রলীগের রাজনীতি করেন। পরে যুবলীগের রাজনীতি করলেও ১৯৯৬ সালে সম্মেলনের মাধ্যমে দাউদকান্দি উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন। একটানা ১৮ বছর সভাপতির দায়িত্ব পালন করেছেন প্রবীন এই আওয়ামীলীগ নেতা। এরপর কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। মারা যাওয়ার আগে দলীয় কোন পদে ছিলেন না প্রবীণ এই নেতা।

মৃত্যুকালে স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে রেখে যান। বর্ষীয়ান এ রাজনীতিবিদ আবুল হাসেম সরকারের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, কুমিল্লা-১ আসনের সংসদ সদস্য মেজর জেনারেল(অবঃ) সুবিদ আলী ভূইয়া, কুমিল্ল-৭ আসনের সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফ, কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগ সভাপতি ম. রুহুল আমিন, সাধারণ সম্পাদক রোশন আলী মাষ্টার, দাউদকান্দি উপজেলা আওয়ামীলীগ সভাপতি আহসান হাবীব চৌধুরী, সাধারণ সম্পাদক মহিউদ্দিন শিকদার, মেঘনা উপজেলা আ’লীগ সভাপতি শফিকুল আলম, সাধারণ সম্পাদক আলহাজ¦ সাইফুল্লাহ মিয়া রতন শিকদার, তিতাস উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধ শওকত আলী, সাধারণ সম্পাদক মোহাম্মদ মহসিন ভূইয়া, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর(অবঃ) মোহাম্মদ আলী সুমন, দাউদকান্দি পৌরসভার মেয়র নাইম ইউসুফ সেইন, জেলা পরিষদের সদস্য পারুল আক্তার, মনির হোসেন সরকার, দাউদকান্দি প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক জাকির হোসেন হাজারী।

আর পড়তে পারেন