শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যু

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৮, ২০১৭
news-image

 

সেলিম সজীবঃ

কুমিল্লার দাউদকান্দি উপজেলায় দুর্ঘটনায় প্রাণ গেল উপজেলার বরকোটা স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির ছাত্র সাজ্জাদ হোসেন পারভেজের। সেই সাথে একটি পরিবারের ভবিষ্যত স্বপ্নের কবর রচিত হল।

শনিবার (৮ জুলাই) সকালে কচুয়া-ঢাকা সড়কের সায়েস্তানগরের সড়কে একটি গাড়ির চাপাঁয় পারভেজের মৃত্যু হয়।

নিহত সাজ্জাদ হোসেন পারভেজ উপজেলার বারপাড়া ইউনিয়নের তিনচিটা গ্রামের রিকশাচালক মহসিন মোল্লা পরিবারের বড় ছেলে । পরিবারের দুই ছেলে ও এক মেয়ের মধ্যে পারভেজ সবার বড় ছিল।

তাকে চাপা দিলে পারভেজ বাইসাইকেলসহ পুকুরে পড়ে যায়।

স্থানীয় সূত্র জানায়, রিক্সা চালক মোল্লা পাঁচ সদস্য নিয়ে কোন মতে সংসার চালান। তাদের মধ্যে দুই ছেলে, এক মেয়ে সবাই লেখাপড়া করছে। শনিবার অর্ধবার্ষিক পরীক্ষা দেওয়ার জন্যই পারভেজ  বাইসাইকেলযোগে পরীক্ষা কেন্দ্রে যাচ্ছিল। কচুয়া-ঢাকা সড়কের সায়েস্তানগরের সড়কে একটি গাড়ি চাঁপা দিলে সে গুরুতর আহত হয়। পরে গৌরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর দুপুরে তার মৃত্যু হয়।

এদিকে ছেলের মৃত্যুতে কাঁদতে কাঁদতে শোকে পাথর হয়ে গেছেন পারভেজের বাবা মহসিন মোল্লা। ভাঙ্গা কণ্ঠে তিনি বলেন, ছোট বেলা থেকে সংসারের জন্য কষ্ঠ করে যাচ্ছি। আমার সোনার ধন পারভেজ তার লেখা-পড়ায় মুগ্ধ হয়ে আমার জীবনে সকল পরিশ্রম ভুলে যাই। আমার পারভেজকে নিয়ে স্বপ্ন দেখি। একদিন আমার  ছেলে লেখাপড়া করে ডাক্তার হলে আমার সকল দুঃখ আর পরিশ্রম আর মনে থাকবে না। কেনো আমার বাবারে সাইকেল কিনে দিলাম। সেই সাইকেলের কারণে আমার সব স্বপ্ন ভেঙ্গে চুরমার করলিরে আল্লাহ…. বলেই মুর্ছা যান।

বরকোটা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো. জসিম উদ্দিন বলেন, সাজ্জাদ হোসেন পারভেজ আমার স্কুল শাখার নবম শ্রেণির মেধাবী ছাত্র। তার বাবা রিকশা চালিয়ে ছেলে-মেয়েদের লেখাপড়া করাতেন। পারভেজ মেধাবী ও গরীব বিধায় তাকে আমরা সকল শিক্ষক স্নেহ করতো এবং তাকে সহযোগিতা করতাম। নিয়তির কি নির্মম পারভেজ পরীক্ষা কেন্দ্র থাকার কথা তার লাশ এখন কবরস্থানে।

 

 

আর পড়তে পারেন