শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে সীমানা নিয়ে বিরোধ, মুক্তিযোদ্ধার নির্মাণাধীন বাড়ি ভাংচুর

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১২, ২০২১
news-image

 

জাকির হোসেন হাজারীঃ

কমিল্লার দাউদকান্দিতে এক মুক্তিযোদ্ধার নির্মাণাধীন ভবনে দিন দুপুরে ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে ভাঙচুর করেছে প্রতিপক্ষ।

ঘটনাটি ঘটেছে আজ সোমবার দুপুরে উপজেলার দৌলতপুর ইউনিয়নের পশ্চিম কাউয়াদি গ্রামের মুক্তিযোদ্ধা অবসরপ্রাপ্ত সৈনিক সার্জেন্ট আব্দুস সাত্তারের বাড়িতে। ৯৯৯ ফোন পেয়ে দাউদকান্দি মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

জানা যায়, মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার বাড়িতে না থাকায় তার চাচাত ভাই ফারহান সাত্তরের জায়গা দখল করে চলাচল করতো। মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার চাকুরী থেকে অবসরে এসে বাড়িতে পাকা দালান নির্মাণকাজ শুরু করলেই দ্বন্ধ শুরু হয়। এ নিয়ে এলাকাবাসী ও থানায় কয়েক দফা সালিশও হয়। এর মধ্যেই তার জায়গায় দালান নির্মাণ শুরু করেন। তার প্রতিপক্ষ
প্রতিবেশী আশিকুর রহমান বলেন, চলাচলের পথ বন্ধ করে বিল্ডিং নির্মাণ করায় দ্বন্ধ হয়েছে। এলাকার লোকজন কয়েকবার দরবার করে ব্যর্থ হয়েছে।

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত সৈনিক মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার জানান, আমি চাকুরী থেকে অবসর নিয়ে বাড়িটি নির্মাণ করতে গেলে প্রতিবেশি সাব্বির মিয়ার স্ত্রী ফেরদৌসি বেগম ও তার ছেলে ফারহান আমার কাজে বাধা দেয়। আজ ফারহান ৮-৯ জন লোক ভাড়া করে আমার বিল্ডিংয়ের দেয়াল, ড্রিল মেশিন ও হেমার দিয়ে নতুন দেয়াল এবং ছাদের কিছু অংশ ভেঙ্গে ফেলে। আমি বাধাঁ দিলে আমাকে মারধর করে পড়নের পাঞ্জাবিটি ছিড়ে ফেলে। পড়ে ৯৯৯ ফোন দিলে তারা পালিয়ে যায়।

ফেরদৌসি বেগম বলেন, সাত্তার আমার স্বামীর ভাতিজা। সে আমাদের চলার পথ বন্ধ করে এবং আমাদের জায়গা দখল করে বিল্ডিং তুলছে। এনিয়ে একাধিকবার সালিশ বৈঠক হয়েছে এবং আদালতে মামলাও করেছি। কিন্তু কোন কিছুই সে মানছে না। আমার স্বামী নেই, আমি কুমিল্লায় থাকি। আজ রাজমিস্ত্রি নিয়ে বাড়িতে আসলে সে আমাকে মারতে আসে তাই রাগে মিস্ত্রিরা কিছু অংশ ভেঙ্গে দিয়েছে।

দাউদকান্দি মডেল থানার উপপরিদর্শক হারিছুল বলেন, ৯৯৯ ফোন পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণাধীন ভবনের দেয়াল এবং ছাদের কিছু অংশ ভাঙ্গা দেখেছি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

আর পড়তে পারেন