বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে সরকারি চাউল বিতরণ শুরু

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১২, ২০২০
news-image

জাকির হোসেন হাজারীঃ

করোনা ভাইরাস পরিস্থিতি মোকাবিলায় ত্রাণ মন্ত্রণালয়ের বরাদ্দকৃত সরকারি চাউল বিতরণ শুরু হয়েছে দাউদকান্দিতে।

রবিবার (১২ এপ্রিল) সকাল থেকে উপজেলার ১৫টি ইউনিয়নের তালিকাভূক্ত কর্মহীদের মাঝে এ চাউল বিতরণ করছে স্থানীয় জনপ্রতিনিধিরা।

সরেজমিনে, ইলিয়টগঞ্জ দক্ষিন ইউপি ভবনের সামনে সামাজিক দুরত্ব বজায় রেখে চাউল বিতরণ করতে দেখা যায়। ওই ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ তালিকায় নাম ডেকে নিজেই চাউল তুলে দিচ্ছেন কর্মহীন দরিদ্রদের হাতে। তবে চাহিদার তুলনায় কম বলে জানান এই চেয়ারম্যান।

কারণ হিসেবে তিনি বলেন, কুমিল্লার সবচেয়ে বড় বাজার হলো ইলিয়টগঞ্জ বাজার। এখানে অনেক ভাসমান লোকজনের বসবাস। করোনা পরিস্থিতির কারনে তারা কর্মহীন হলেও স্থানীয় ভোটার আইডি কার্ড না থাকায় তাদের নাম তালিকাভূক্ত হয়নি। চাউল বিতরণ করছি শুনে নিম্ম আয়ের এই কর্মহীন লোকগুলো পরিষদে এসে কান্নাকাটি শুরু করে। পরে মানবিক কারণে বাজার থেকে চাউল কিনে তাদেরকে দিতে হয়েছে।

উপজেলা ত্রাণ কর্মকর্ত মো. ইউনুস মিয়া জানান, দাউদকান্দি উপজেলায় বেশ কয়েকটি বড় বাজার এবং টোল প্লাজা এলাকা বালু শ্রমিকসহ বড় সংখ্যার ভাসমান নিম্ন আয়ের লোক রয়েছে। স্থানীয় আইডি কার্ড না থাকায় তাদের নাম তালিকাভূক্ত হয়নি। এ পর্যন্ত উপজেলায় ষাট মেট্রিক টন জিআর চাউল বরাদ্দ পেয়েছি। বড় উপজেলা এবং ভাসমান লোকদের হিসেবে এখানে বরাদ্দ অপ্রতুল।

আর পড়তে পারেন