বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০১৮
news-image

 

জাকির হোসেন হাজারী ,দাউদকান্দিঃ
যথাযোগ্য মর্যাদায় ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে কুমিল্লার দাউদকান্দি ও মেঘনা উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন , আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে পৃথক কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করেন। কর্মসূচির মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন, কালোব্যাজ ধারন, দলীয় পতাকা উত্তোলন, র‌্যালি, বঙ্গবন্ধুর জীবন ভিত্তিক সভা, মিলাদ মাহফিল, বঙ্গবন্ধুর জীবনীর উপর আলোচনা, রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণসহ কয়েক শতাধিক স্থানে কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।

দাউদকান্দি উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০টায় একটি শোক র‌্যালী বের করা হয়। এতে প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি মেজর জেনারেল(অবঃ) সুবিদ আলী ভূইয়া এমপির নেতৃতে র‌্যালীতে অংশ গ্রহন করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুব আলম, উপজেলা আ’লীগ সভাপতি আহসান হাবিব চৌধুরী, পৌর মেয়র নাইম ইউসুফ সেইন, শ্রমিকলীগ সভাপতি,রকিব উদ্দিন রকিব প্রমূখ। উপজেলার শহিদ নগর এম.এ জলিল উচ্চ বিদ্যালয়ের সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ডেপুটি এ্যাটর্নি জেনারেল এডভোকেট শফিউল বষর ভান্ডারীর নেতৃত্বে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শহিদনগরে একটি বিশাল শোক র‌্যালী বের হয়। এতে ১৬টি সংগঠন ও প্রতিষ্টান তাদের ব্যানার ও কালো পতাকা হাতে নিয়ে র‌্যালীতে অংশগ্রহন করেন। তবে বঙ্গবন্ধুকে হত্যার পর এই প্রথম দাউদকান্দিতে এতো বড় শোক র‌্যালী আর হয়নি বা দেখেননি বলে স্থানীয়রা জানান।

এদিকে কুমিল্লা উত্তর জেলা আ’লীগ সভাপতি আব্দুল আওয়াল সরকারের নেতৃত্বে উপজেলার ১৫টি ইউনিয়নের শতাধিক স্থানে গরীদের মাঝে খাবার বিতরণ করেন। গোয়ালমারী বাজার ও ইলিয়টগঞ্জ বাজারে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ভিত্তিক আলোচনাসভায় বক্তব্য রাখেন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সহ-সভাপতি আব্দুল মান্নান জয়, যুগ্ন-সাধারণ সম্পাদক বাদল রায়, মহিলা সম্পাদক ও জেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোসাঃ পারুল আক্তার, দাউদকান্দি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদার, যুগ্ন-সাধারণ সম্পাদক ভিপি সালাউদ্দিন রিপন, সাংগঠনিক সম্পাদক জাকির নেওয়াজ সোহেল, জিংলাতুলি ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন মোল্লা, ইলিয়টগঞ্জ ইউপি চেয়ারম্যান মামুনুর রশিদ প্রমূখ।

আর পড়তে পারেন