শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৫, ২০২০
news-image

জাকির হোসেন হাজারীঃ
“মুজিব বর্ষের আহবান দক্ষ হয়ে বিদেশ যান” এ স্লোগানকে সামনে রেখে কুমিল্লার দাউদকান্দিতে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতা শীর্ষক সেমিনার ও প্রেসব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৫ মার্চ) বেলা সাড়ে ১১টায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় এর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে এই সেমিনার অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামরুল ইসলাম খান এর সভাপতিত্বে কুমিল্লার কারিগড়ি প্রশিক্ষন কেন্দ্রের (টিটিসি) সহকারী পরিচালক দেবব্রত ঘোষ বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে প্রয়োজন নিরাপদ, সুশৃঙ্খল, নিয়মিত ও দায়িত্বশীল অভিবাসন নিশ্চিত করা। বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রতিটি উপজেলা থেকে এক হাজার জন যুব বা যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। এ লক্ষ্যে প্রবাসী কল্যান ও বৈদেশিক মন্ত্রণালয় হতে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সেমিনারে কারিগড়ি প্রশিক্ষন কেন্দ্রের (টিটিসি) সহকারী অধ্যাপক মো. মোবারক হোসেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক আবুল হাসেম সরকার, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার, প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিবসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, জনপ্রতিনিধি সাংবাদিকবৃন্ধ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন