মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে এক ডাকাত নিহত, অস্ত্র উদ্ধার

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৮, ২০১৮
news-image

 

আশিকুর রহমান সোহেল ঃ

কুমিল্লার দাউদকান্দি উপজেলার রায়পুরে পুলিশের সাথে বন্দুকযুদ্ধে বাবুল মিয়া (৩২) নামের এক ডাকাত নিহত হয়েছে। এসময় চার পুলিশ আহত হয়।

বুধবার (১৮ এপ্রিল) ভোররাত ৩ টায় এ ঘটনা ঘটে। নিহত বাবুল হোসেন নরসিংদি জেলার পুরেরচর এলাকার ইমান আলীর ছেলে।

দাউদকান্দি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ও কুমিল্লার ডিবির উপ-পরিদর্শক শাহ কামাল আকন্দ জানান, চলতি বছরের ১১ এপ্রিল কুমিল্লা দাউদকান্দি থেকে রপ্তানীমুখী কাপড় বোঝাই একটি কাভার্ডভ্যান ছিনতাই হয়। তিনদিন পর ছিনতাই হওয়া কাভার্ডভ্যানটি ঢাকা থেকে উদ্ধার করা হয়। এসময় জড়িত থাকার দায়ে গ্রেফতার করা হয় ডাকাত বাবুল হোসেন ও লাভলুকে। মঙ্গলবার রাত আড়াইটার সময় গ্রেফতার ডাকাতদের নিয়ে অন্য সদস্যদের ধরা জন্য পুলিশের একটি দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রায়পুর এলাকায় যায়। তখন ওই স্থানে অবস্থান নেয়া ডাকাতের একটি দল পুলিশের উপস্থিতি টের পেয়ে পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়ে। এসময় বাবুল হোসেন কৌশলে পালাতে চেষ্টা করলে পুলিশও তাদের লক্ষ্য করে পাল্টা গুলি ছুড়ে। এতে ঘটনাস্থলে ডাকাত বাবুল হোসেন নিহত হয়। ডাকাতদের সাথে গোলাগুলিতে দাউদকান্দি থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম, এএসআই প্রদীপ দাস, কন্সটেবল ইব্রাহীম ও সোহরাব আহত হয়। । ঘটনাস্থল থেকে পুলিশ একটি পাইপগান ও গুলি উদ্ধার করে।

নিহতের মরদেহের ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ডাকাত বাবুলের বিরুদ্ধে নরসিংদী ও নারায়গঞ্জ থানায় বেশ কয়েকটি মামলা রয়েছে বলে পুলিশ জানান। এ ব্যাপারে কুমিল্লা দাউদকান্দি থানায় মামলার প্রস্তুতি চলছে।

আর পড়তে পারেন