শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে এসএসসি পরীক্ষায় ১০টি কেন্দ্রে ৬ হাজার তিন’শত পরীক্ষার্থী অংশ নিচ্ছে

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১, ২০১৯
news-image

 

জাকির হোসেন হাজারিঃ
দাউদকান্দিতে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট(এসএসসি) ও সমমানের পরীক্ষার ১০টি কেন্দ্রে ৬৩০৮জন পরীক্ষার্থী অংশগ্রহন করবে। সারাদেশে ২ ফেব্রুয়ারী শনিবার থেকে শুরু হতে যাওয়া এ পরীক্ষার সকল প্রস্তুতি সম্পন্ন করেছে দাউদকান্দি উপজেলা প্রশাসন।

দাউদকান্দি উপজেলা শিক্ষা অফিস সূত্র জানায়, কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্টিতব্য দ্উাদকান্দি উপজেলায় এবার মাদ্রাসার ৩টি, ভোকেশনাল ১টি ও বিদ্যালয়ের ৬টি কেন্দ্রে এসএসসি পরীক্ষা নেয়া হবে। পরীক্ষার্থী বেশি হওয়ায় এর মধ্যে গৌরীপুর ও ইলিয়টগঞ্জে দু’টি ভেন্যু কেন্দ্র করা হয়েছে।

দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাহবুব আলম জানান, ইতোমধ্যে পরীক্ষার সকল প্রস্তুতি আমরা সম্পন্ন করেছি। কেন্দ্রে কোন শিক্ষার্থী ও হল পর্যবেক্ষক মোবাইল ফোন ব্যবহার করতে পারবে না। তাছাড়া কেন্দ্র সচিবও এ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করতে পারবে না, তাঁকে একটি সাধারণ মোবাইল ব্যবহারের অনুমতি দেয়া হয়েছে। তিনি আরও জানান, কোন শিক্ষকের সন্তান পরীক্ষার্থী হলে তিনি কোন কেন্দ্রেই দায়িত্ব পালন করতে পারবে না, যদি কেহ তথ্য গোপন করে তেমনটা করে থাকেন তাঁর বিরুদ্ধে আইননানুগ ব্যবস্থা গ্রহন হবে বলে জানিয়েছেন ।

আর পড়তে পারেন