শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে অনিয়মের অভিযোগে কলেজের সহকারী অধ্যাপককে শোকজ করায় অধ্যক্ষ লাঞ্চিত

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০১৭
news-image

 

জাকির হোসেন হাজারী,দাউদকান্দিঃ
দাউদকান্দির গৌরীপুর মুন্সী ফজলূল রহমান সরকারী ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক কামাল হোসেনকে অনিয়মের অভিযোগে শোকজ করায় কলেজের অধ্যক্ষকে লাঞ্চিত করেছে ওই শিক্ষক। এর প্রতিবাদে কলেজের শিক্ষক মন্ডলী সোমবার কলেজ মিলনায়তনে প্রতিবাদসভা ও মাধ্যমিক উচ্চ মাধ্যমিক অধিদপ্তরে স্মারকলিপি পাঠিয়েছে কলেজের অধ্যক্ষ। তবে ওই শিক্ষক আজ কলেজে আসেননি।
কলেজ সূত্রে জানা যায়, কলেজ কর্তৃপক্ষ গৌরীপুর মুন্সী ফজলূল রহমান ডিগ্রি সরকারী কলেজের সহকারী অধ্যাপক কামাল হোসেনকে ক্রীড়া কমিটির সভাপতি করা হয়। এ কমিটির দায়িত্ব পাওয়ার পর কামাল হোসেন মোটা অংকের টাকা খরচ করেন। কলেজে সরকারী ভাবে অডিট আসলে অধ্যক্ষ তার খরচ করা টাকার হিসাব না দেওয়ায় তাকে মৌখিক ভাবে হিসাব দেওয়ার জন্য বলে। কয়েকবার বলার পরও তাতে তিনি কোন কর্ণপাত করেনি। পরে কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুজ জাহের এক মাস আগে সহকারী অধ্যাপক কামাল হোসেনকে সঠিক সময়ে খরচের হিসাব না দেওয়ায় তাকে শোকজ করেন। গত রোববার বিকেলে অধ্যক্ষ প্রফেসর আবদুজ জাহের তার কক্ষে অন্যান্য শিক্ষকদের নিয়ে কথা বলার সময় সহকারী অধ্যাপক কামাল হোসেন তার কক্ষে প্রবেশ করেই আচমকা ঘুষি মারে এবং লাঞ্জিত করা সময় উপ-অধ্যাক্ষসহ অন্যরা তাকে ঝাপটে ধরেন। তখন উভয়ের বাক-বিতন্ডার সৃষ্টি হয়। কলেজের শিক্ষক মন্ডলী তাকে অধ্যক্ষের কক্ষ থেকে সরিয়ে নেন।
কলেজের উপ-অধ্যাক্ষ সৈয়দ আক্তারুজ্জামান বলেন, কামাল হোসেনকে ক্রীড়া কমিটির সভাপতি করায় যে অর্থ খরচ করেছেন তার হিসাব ওনি না দেওয়ায় অধ্যক্ষ ওনাকে সুকোজ করেছেন। তার জন্য একজন উর্ধতন কর্তৃপক্ষে এ ভাবে লাঞ্জিত করতে পারো না তা অত্যান্ত দুঃখজনক।
শিক্ষক কমিটির সাধারন সম্পাদক সহকারী অধ্যাপক জাহেদুল করিম বলেন, অনিয়ম করে আবার উল্ট্রো অধ্যক্ষ স্যারের ওপর হামলা করায় আমরা আমাদের কলেজ শিক্ষক সমিতি আজ এক জরুরী সভা ডেকে এর তীব্র নিন্দা জানিয়েছি।
এব্যাপারে অভিযুক্ত কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক কামাল হোসেনের মোবাইল ফোনে কথা বলার কয়েকবার চেষ্টা করার পর তার সাথে কথা বলা সম্ভব হয়নি।
গৌরীপুর মুন্সী ফজলূল রহমান ডিগ্রি সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর আবদুজ জাহের বলেন, আমি ওনাকে মৌখিক ভাবে কয়েকবার বলার পরও সে হিসাব না দেওয়ায় আমি তাকে সুকোজ করেছি। তার জন্য আমার কক্ষে প্রবেশ করে আচমকা হামলা করে। উপ-অধাক্ষ্যসহ অন্য শিক্ষক মন্ডলী থাকায় আমি প্রাণে রক্ষা পাই। বিষয়টি আমি লিখিত ভাবে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তর ও শিক্ষা সচিব বরাবর চিঠি দিয়ে জানাইয়াছি।

আর পড়তে পারেন