শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দাউদকান্দিতে অগ্নিকান্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার :

কুমিল্লার দাউদকান্দিতে ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। সোমবার রাতে দাউদকান্দি পৌরসভার গাজীপুর পোষ্ট মাষ্টার বাড়িতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে মঙ্গলবার দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল ইসলাম খাঁন ঘটনাস্থল পরিদর্শন করেন।

অগ্নিকান্ডের ঘটনায় নগদ টাকাসহ প্রায় চল্লিশ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত পরিবাররা দাবী করছেন। মেয়র অসুস্থ থাকায় তাঁর পক্ষ থেকে প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব ও কমিশনার এনামুল হক এ্যামেল ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে চাল-ডাল তৈল ও রান্না করার হাড়ি পাতিলসহ নিত্য প্রয়োজনীয় সামগ্রী তুলে দেন।

ক্ষতিগ্রস্ত ইয়াকুব, শাহীন ও জাকির জানান, আনুমানিক রাত সাড়ে ১২টার দিকে হঠাৎ পোড়া গন্ধ পাই। ঘর থেকে বের হয়ে কারেন্টের ভয়ে কেই এগিয়ে আসেনি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লোকজন আসতে আসতে গ্যাসের রাইজার পুড়ে মুহুর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়ে সাতটি ঘর মালামালসহ পুড়ে ছাই হয়ে যায়।

আমাদের পরনের জামা কাপড় ছাড়া আর কিছুই রক্ষা করতে পারিনী। একটি ঘরে আমাদের এবং পাশের বাড়ীর প্রায় ৫০ জন ছেলে মেয়ে প্রতিদিন সন্ধ্যায় লেখা পড়া করে, তাদের বই খাতাসহ স্কুল ব্যাগ রেখে যেত। আগুনে পুড়ে সব ছাই হয়ে গেছে।

দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন এবং তাৎক্ষনিক শিক্ষার্থীদের পাঠ্যবই ব্যবস্থা করার জন্য উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ফোনে বলেন। স্কুল ব্যাগ খাতাসহ অন্যান্য সামগ্রী কয়েকদিনের মধ্যে ব্যবস্থা করাার আশ্বাস দেন আর ক্ষতির পরিমান এবং ক্ষতিগ্রস্তদের তালিকা করে জেলায় পাঠাবো।

ফায়ার সার্ভিস ও এলাকাবাসীর সাথে কথা বলে ধারনা করা হচ্ছে যে বৈত্যিতিক সর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে। ক্ষয়ক্ষতির পরিমাণ ধারণা করা যাচ্ছে যে প্রায় ত্রিশ থেকে চল্লিশ লাখ টাকা হতে পারে।

আর পড়তে পারেন