শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে নাঙ্গলকোটের ব্যবসায়ী নিহত

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৫, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গ এলাকায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন কুমিল্লার নাঙ্গলকোটের ব্যবসায়ী দিদারুল ইসলাম পিটন (২৬)। গত শনিবার বাংলাদেশ সময় দুপুর পৌনে তিনটায় ঘটনাটি ঘটে। তিনি নাঙ্গলকোটের ঢালুয়া ইউনিয়নের দক্ষিণ বায়েরা গ্রামের মুন্সী ফজলুল হকের ছেলে।
পারিবারিক সূত্রে জানা যায়, দিদারুল ইসলাম দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গ এলাকায় গত চার বছর ধরে তার ভাগিনাকে নিয়ে মুদি দোকানের ব্যবসা করে আসছিলেন। গত শনিবার বাংলাদেশ সময় দুপুর পৌনে ৩টায় ওই দেশের একদল অস্ত্রধারী সন্ত্রাসী তার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালায়। সন্ত্রাসীরা ব্যবসা প্রতিষ্ঠানের নগদ টাকা এবং মালামাল লুট করতে থাকে। এসময় দিদারুল ইসলাম সন্ত্রাসীদেরকে বাধা দিলে সন্ত্রাসীরা দিদারুল ইসলামকে প্রথমে চুরিকাঘাত করে। পরে মাথায় পিস্তল ঠেকিয়ে গুলি করলে ঘটনাস্থলেই দিদারুল ইসলাম নিহত হয়। গত ৪মাসে তিনবার সন্ত্রাসীরা তারা ব্যবসা প্রতিষ্ঠানে সন্ত্রাসী হামলা চালিয়ে নগদ টাকা ও মালামাল লুট করে নিয়ে যায়।

তার বড় ভাই মোশারফ হোসেন বলেন, দিদারুল ইসলাম সন্ত্রাসীদের ভয়ে আগামী ডিসেম্বর মাসে ব্যবসা গুটিয়ে পুঁজি নিয়ে দেশে ফেরত আসার কথা ছিল। দেশে এসে বিয়ে করাসহ ঢাকায় তার অন্য ভাইদের সাথে ব্যবসা করার কথা ছিল। কিন্তু এর মধ্যেই ওই দেশের সন্ত্রাসীদের হাতে তার নির্মম মৃত্যু হয়। তার অকাল মৃত্যুতে পরিবারসহ আত্মীয়স্বজনের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। প্রবাসী বাংলাদেশীরা তার লাশ দেশে পাঠানোর ব্যবস্থা গ্রহণ করছেন।

আর পড়তে পারেন