শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

তীব্র সমালোচনা-প্রতিক্রিয়ায় সুপার লীগ বাতিল

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২২, ২০২১
news-image

স্পোর্টস ডেস্কঃ

ইউরোপিয়ান সুপার লীগ (ইএসএল) আয়োজনের ঘোষণার ৪৮ ঘণ্টায় বিশ্ব ফুটবলে দেখা দেয় তীব্র প্রতিক্রিয়া। খেলোয়াড়, কোচরাও সুপার লীগের বিরোধীতা করেন। সমালোচনার মুখে মঙ্গলবার মধ্যরাতে ইএসএল ছাড়ার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ডের ছয় ক্লাব। এর কয়েক ঘণ্টা পর বুধবার দিনের শুরুতে সুপার লীগ বাতিলের ঘোষণা আসে।

জানিয়েছে ইএসপিএন, নিউইয়র্ক টাইমস, আল জাজিরা। তবে সুপার লীগ বাতিল করলেও দমে যায়নি এর আয়োজকরা। নতুন আরেকটি আসর আয়োজনের পরিকল্পনা করা হচ্ছে বলেও জানায় সুপার লীগ কর্তৃপক্ষ।

গত রোববার ইউরোপিয়ান সুপার লীগের আনুষ্ঠানিক ঘোষণা দেয় এতে যোগ দেওয়া ১২টি ক্লাব। এর মধ্যে ইংলিশ প্রিমিয়ার লীগেরই ছয়টি দল; ম্যানচেস্টার সিটি, চেলসি, আর্সেনাল, লিভারপুল, ম্যানচেস্টার ইউনাইটেড ও টটেনহ্যাম হটস্পার। বাকি ছয় দল-স্পেনের রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও অ্যাটলেটিকো মাদ্রিদ এবং ইতালির জুভেন্টাস, ইন্টার মিলান ও এসি মিলান।
সবার আগে সুপার লীগ থেকে নিজেদের সরিয়ে নেয় ম্যানসিটি। পরে তাদের সঙ্গে যোগ দেয় পাঁচ ইংলিশ ক্লাব।

সুপার লীগ কর্তৃপক্ষ তাদের বিবৃতিতে জানায়, ‘প্রকল্পটি নতুনভাবে শুরুর লক্ষ্যে এর বিরুদ্ধে (নাম প্রত্যাহার) কোন ব্যবস্থা নেয়া হবে না। এই টুর্নামেন্টের পরিকল্পনা ব্যর্থ হওয়ায় আমরা নতুন আসরের প্রস্তাব নিয়ে আসছি।’

কয়েক ঘণ্টার ব্যবধানে ৬ ইংলিশ ক্লাবের নাম প্রত্যাহার নিয়ে সুপার লীগ কর্তৃপক্ষ তাদের বিবৃতিতে লিখেছে, ‘বাইরের চাপে এবং জোর করে ইংল্যান্ডের ক্লাবগুলোকে (ইএসএল থেকে) বের করে আনা হয়েছে।’

আর পড়তে পারেন