শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিন বছর ধরে বিকল কুমিল্লা মেডিকেলের লিফট!

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৪, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের প্রবেশ পথের সাথে ক্যাজুয়ালটি ভবন। গত তিন বছর পূর্বে ৬তলা এই ভবনের লিটফটি উদ্বোধন করা হয়। উদ্বোধনের পর থেকে এই পর্যন্ত ১মাসও ব্যবহার করতে পারেনি রোগীরা। চলতি বছরে একবার চালু করার চেষ্টা করেও ব্যর্থ হয় কর্তৃপক্ষ। লিফটের ভেতরেই আটকে যায় কিছু লোক। পরে লিফটের দরজা কেটে বের করা হয় তাদের।

হাসপাতাল সূত্রে জানা যায়, ১৯৯২ সালের ১১জানুয়ারী কুমিল্লা ২৫০ শয্যা বিশিষ্ট আধুনিক হাসপাতাল চালু হয়। একই বছর এটি মেডিকেল কলেজ হাসপাতালে রূপ নেয়। ২০০৯ সালের জানুয়ারী মাসে হাসপাতালটিকে ৫০০ শয্যায় উন্নীত করা হয় ।

২০১০ সালের মার্চ মাসে কিছু জনবল বাড়ানো হয়। বর্তমানে হাসপাতালে ৭০৭টি পদের মধ্যে ৫০ টি পদ শূন্য। এর মধ্যে ডাক্তারদের ২৬টি পদ শূন্য এবং নার্সের ২০টি পদ ও অন্যান্য ৪টি পদ। সরেজমিনে দেখা যায়, হাসপাতালের ৫টি লিফটের মধ্যে ২টি লিফট সঠিকভাবে কাজ করছে। ১টি লিফট নষ্ট, একটি লিফট ধীর গতিতে কাজ করে অন্যটি কিছু দিন চালু হয়ে আবার নষ্ট হয়ে গিয়েছে এটি মেরামত চলছে। তবে জরুরী বিভাগের লিফটিই গত তিন বছর ধরে নষ্ট রয়েছে। বিষয়টি গণপূর্ত বিভাগের লোকজন জেনেও মেরামতের কোন উদ্যেগ নেয়নি অদ্যাবধি।

জানতে চাইলে হাসপাতালের পরিচালক ডাঃ স্বপন কুমার অধিকারী বলেন, লিফটি দীর্ঘদিন নষ্ট রয়েছে কথাটি সত্য। গণপূর্ত বিভাগের লোকজন বছরের শুরুতে লিফটটি চালু করতে চেয়েছিল। কিন্তু বিভ্রাটের কারণে লিফটি বিকল হয়ে যাওয়ায়এটি আর চালু করা সম্ভব হয়নি। গণপূর্ত বিভাগকে বিষয়টি কয়েকবার অবহিত করা হয়েছে। আশা করি অতি শিঘ্রই তারা একটা ব্যবস্থা করবে।

কুমিল্লা গণপূর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী আব্দুস ছাত্তার জানান, চলতি মাসের মধ্যে লিফটি ঠিক করার ব্যবস্থা করবো। মাত্র দু মাস হয় আমি এই অফিসে যোগদান করেছি। লিফটি সম্পর্কে আমি তেমন একটা জানতাম না।

আর পড়তে পারেন