শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

“তিতাস তাকওয়া ফাউন্ডেশন” এর উদ্যোগে ফিলিস্তিনকে অর্থ সহায়তা প্রদান

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২, ২০২১
news-image

 

মোঃ জুয়েল রানা, তিতাসঃ

ফিলিস্তিনের উপর বর্বরোচিত হামলা চালিয়ে পুরো দেশের অর্থনীতিকে অচল করে দিয়েছে ইজরায়েল। এই খারাপ সময়ে বিভিন্ন দেশের মতো বাংলাদেশও ফিলিস্তিনের পাশে দাঁড়িয়েছে।

তেমনি ইজরায়েলের সহিংসতায় আহত ফিলিস্তিনের মানুষদের জন্য নগদ অর্থ সহায়তা দিয়ে পাশে দাঁড়িয়েছে কুমিল্লার স্বেচ্ছাসেবী দ্বীনি সংগঠন “তিতাস তাকওয়া ফাউন্ডেশন”। আর এ অর্থ সহায়তার মাধ্যমে সংগঠনটি আত্মপ্রকাশ করল।

মঙ্গলবার (০১ জুন) সংগঠনটির প্রতিষ্ঠাতা শাহজালাল সরকারের নেতৃত্বে সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দের একটি দল রাজধানীর বারিধারা কূটনৈতিক এলাকায় দেশটির ঢাকাস্থ দূতাবাসে রাষ্ট্রদূত ইউসেফ রামাদানের হাতে নগদ ১ লাখ ৬০ হাজার টাকা তুলে দেন।

সংগঠনটির প্রতিষ্ঠাতা শাহজালাল সরকার বলেন, “শুধু একজন মুসলিম হিসেবে নয়, মানুষ হিসেবে তাদের পাশে দাঁড়ানো আমাদের ঈমানি দায়িত্ব ও কর্তব্য বলে মনে করি। বর্বরতা ও পাশবিকতা কে শুধু মন থেকে ঘৃণা করে ক্ষান্ত হওয়া নয় বরং যথাসাধ্য চেষ্টা, অর্থ সহায়তা ও পদক্ষেপ নেয়াই মানবিকতার দাবি। এরপর সিদ্ধান্ত নিলাম যে যতটুক পারি সাহায্য করব। ইনশাআল্লাহ আমার ডাকে সারা দিয়ে দেশ-বিদেশের অনকেই সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। তারপর আমরা তাদের জন্য আমাদের এই সামান্যতম অর্থ সহায়তা প্রদান করি। আমাদের এই কাজ দেখে একজনও যদি আগ্রহী হয় এবং মজলুম ভাইয়েরা সহায়তা পায়, তাহলে তাই হবে আমাদের প্রশান্তি।”

এদিকে সহায়তা পেয়ে ফিলিস্তিনি রাষ্ট্রদূত ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, “আমার দেশের জনগণের জন্য বাংলাদেশের মানুষ যে ভালবাসা দেখিয়েছে তা আমরা আগে কখনোই দেখিনি।আপনাদের দেয়া টাকা নিয়ে চিকিৎসা সরঞ্জামাদি কেনা হবে এবং বাস্তুচ্যুত ব্যক্তিদের মধ্যে বিতরণ করা হবে।”

আর পড়তে পারেন