শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে সিএনজি স্ট্যান্ডের চাঁদাবাজি নিয়ে আ’লীগের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত-১

আজকের কুমিল্লা ডট কম :
মে ১২, ২০১৭
news-image

 

জাকির হোসেন হাজারী ।।
কুমিল্লার তিতাস উপজেলার বাতাকান্দি বাজারের সিএনজি স্ট্যাান্ডের চাঁদাবাজির প্রতিবাদকে কেন্দ্র করে আ’লীগের দু’গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও গুলাগুলির ঘটনা ঘটেছে। গত বৃহস্পতিবার (১১ মে) দুপুরে উপজেলার বাতাকান্দি বাজার বাস স্ট্যান্ড হক ইলেক্ট্রিকের দক্ষিন পাশে এ ঘটনাটি ঘটে।
এতে সাবেক উপজেলা চেয়ারম্যানের প্রাইভেটকারসহ ৩ টি মোটরসাইকেল ভাংচুর করা হয়েছে। সিএনজি’র লাইনম্যান তপু (২২) হামলায় গুরুতর আহত হয়। পুলিশ আহত তপুকে উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে এবং ভাংচুরকৃত মোটরসাইকেল উদ্ধার করে থানায় নিয়ে যায়। জানা যায়, তিতাসের বিভিন্ন সিএনজি স্ট্যান্ড থেকে একটা প্রভাবশালী মহল দীর্ঘদিন যাবৎ সিএনজি অটোরিক্সা চালকদের কাছ থেকে প্রকাশ্যে চাঁদা আদায় করে আসছে। বর্তমান উপজেলা পরিষদের ভাইস- চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুল ইসলাম সোহেল সিকদারের নেতৃত্বে সেসব স্ট্যান্ড থেকে চাঁদা আদায় বন্ধে প্রশাসনের সাথে আলাপ করে সিদ্ধান্ত নেয়া হয়। এরই ধারাবাহিকতায় কেশবপুর গ্রামের মো. খোরশেদ মিয়ার ছেলে তপু বাতাকান্দি স্ট্যাশনের চাঁদা আদায় বন্ধে প্রতিবাদ করলে সন্ত্রাসীরা প্রকাশ্য দিবালোকে তাকে পিটিয়ে অস্ত্র ঠেকিয়ে হত্যার চেষ্টা করে। এসময় খবর পেয়ে তিতাস থানা পুলিশ তপুকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।
এদিকে এ খবর তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সোহেল সিকদার জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শনের জন্য বাতাকান্দি বাজারে পৌছলে তিতাস উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আ’লীগের নেতা পারভেজ হোসেন সরকার ও বলরামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরনবীর সাথে বাক-বিতন্ডা হয়। এক পর্যায়ে উভয় পক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পরে। শুরু হয় গোলাগুলি। গুলির আওয়াজে পুরো এলাকা প্রকম্পিত হয়ে উঠে। মুহুর্তের মধ্যে বাজারের দোকানপাট বন্ধ করে দিগি¦দিক ছুটাছুটি শুরু করে বাজারের ব্যবসায়ী ও ক্রেতাগণ।
এ বিষয়ে কুমিল্লা উত্তর জেলা আওয়ামীলীগের সদস্য ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ পারভেজ হোসেন সরকার জানান, বাজারের সিএনজি স্ট্যান্ড থেকে চাঁদা উঠানোর সময় তপু নামের একজনকে আটক করে পুলিশের নিকট সোর্পদ করেছে স্থানীয় জনতা। এ সময় আমি মজিব চেয়ারম্যান, নুরনবী চেয়ারম্যান ও সামছু উদ্দিন চেয়ারম্যানসহ আরো কয়েকজন বাতাকান্দি বাজারস্থ ফকির এন্টারপ্রাইজে বসে একটি দরবার করছিলাম। ওই সময় সোহেল সিকদারের নেতৃত্বে একদল সন্ত্রাসী অস্ত্র শস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত গুলিবর্ষন করে এবং আমি গাড়ীতে আছি ভেবে আমাকে হত্যা করার উদ্দেশ্যে আমার গাড়ীর উপর গুলি করে এবং নুর নবী চেয়ারম্যানের তিন কর্মীর ৩টি মোটর সাইকেল ভাংচুর করে। তাদের হামলায় আমার ২জন কর্মী আহত হয়েছে। পরে বাজারে ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ হয়ে ধাওয়া করলে সন্ত্রাসীরা পিছু হটে।
তবে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আ’লীগের সাংগঠনিক সম্পাদক অভিযোগ করেন, চাঁদাবাজি বন্ধের জন্য একজন যুবক প্রতিবাদ করায় তাকে হত্যার চেষ্টা করেছে শুনে আমি বাতাকান্দি বাজারে যাই। সেখানে পৌছামাত্রই পারভেজ ও নুর নবীর লোকজন আমাকে লক্ষ্য করে গুলি বর্ষণ করে। এসময় কেশবপুর গ্রামের লোকজন তাদের ধাওয়া দিলে তারা পিছু হটে এবং আমি প্রাণে বেঁচে যাই। এর আগেও বহুবার এই মহলটি আমাকে হত্যার চেষ্টা করেছে ।
তিতাস থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ নুরুল আলম সাংবাদিকদের জানান, খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। পরিস্থিতি এখন শান্ত। তবে কোন পক্ষই কোন অভিযোগ করেনি।

আর পড়তে পারেন