শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে বিএনপি নেতার মামলায় আসামি হলেন ঢাকায় অবস্থানরত ছাত্রলীগ নেতা

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ১৩, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

কুমিল্লার তিতাসে রহস্যজনক অগ্নিকান্ডে পুড়ে যাওয়া ঘরের পরিবারের পক্ষ থেকে দায়ের করা মামলায় উপজেলা ছাত্রলীগ নেতাকে আসামী করায় এলাকায় নানাহ কথা বার্তার চাউর শোনা যাচ্ছে। গত ৮জানুয়ারী বলরামপুর ইউনিয়ন সেচ্ছা সেবক দলের সহ-সভাপতি হান্নান ভূইয়া বাদী হয়ে উপজেলা ছাত্র লীগের যুগ্ম-সাধারন সম্পাদক জাহিদ হাসান প্রলয়সহ ৮ জনের বিরুদ্ধে মামলা নং ৫ দায়ের করে।

এদিকে বিএনপি নেতার মামলায় আওয়ামী লীগের সিনিয়র নেতাদের সাথে ঢাকায় অবস্থান করা উপজেলা ছাত্র লীগের যুগ্ম সাধারন সম্পাদক জাহিদ হাসান প্রলয়কে আসামী করায় মামলার সত্যতা নিয়ে দেখা দিয়েছে জনমনে সংশয় সন্দিহান। দলীয় নেতাকর্মীসহ বিশিষ্ট জনেরা এই ঘটনায় তিব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন।
স্থানীয়দের সাথে আলাপ হলে আগুনে পোড়া নিয়ে তারা হতাশা প্রকাশ করলেও জাহিদ হাসান প্রলয়কে মামলায় জড়ানোয় তাদের মাঝে বেজে উঠে ভিন্ন সুর। তারা বলছেন, জাহিদ হাসান প্রলয় এলাকার একজন শান্ত ও ভদ্র ছেলে। সে অল্প বয়সেই রাজনীতিতে এসে ছাত্র রাজনীতির মাধ্যমে ইতিমধ্যেই বেশ আলোড়ন সৃষ্টি করেছে। দলমত নির্বিশেষে এলাকায় তার জনপ্রিয়তা ও গ্রহনযোগ্য আকাশ চুম্বি। তাই এলাকাবাসী আক্ষেপ করে বলেন, ঢাকায় অবস্থান করেও কিভাবে আগুনে পোড়ার ঘটনায় তাকে মামলা দেয়া হয়। বিষয়টি নিরপেক্ষ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য এবং মামলা থেকে ছাত্র লীগ নেতা জাহিদ হাসান প্রলয়কে অব্যহতি দেয়ারও জোর দাবি জানান তারা।

উপজেলা পরিষদের সাবেক সফল চেয়ারম্যান ও কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য মো. পারভেজ হোসেন সরকার বলেন, জাহিদ হাসান প্রলয় একজন তরুন স্বচ্ছ ছাত্র লীগ নেতা। আমার জানা মতে সে বেশ কিছুদিন যাবৎ ঢাকায় অবস্থান করছিলো। অথচ তিতাসে ঘটে যাওয়া অগ্নিকান্ডের ঘটনায় তাকে মামলা দেয়ায় আমি নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং প্রশাসনের কাছে অনুরোধ করবো। তারা যেনো সঠিক তদন্তের মাধ্যমে প্রকৃত ঘটনা উন্মোচন করেন এবং প্রলয়কে মামলা থেকে অব্যহতি প্রদান করেন।

বলরামপুর ইউনিয়নের স্থানীয় ওয়ার্ড মেম্বার মো. মামুন ভূইয়া বলেন, অগ্নিকান্ডের ঘটনা আমিসহ প্রতিবেশীরা পরিদর্শন করেছি। ঘটনা যাই হউক পুলিশ প্রশাসন তদন্ত করে সত্য উন্মোচন করবে। কিন্ত জাহিদ হাসান প্রলয় র্দীঘ ১০/১২ দিন যাবৎ ঢাকায় থাকাবস্থায় কিভাবে সে আগুনে পোড়ার সাথে জড়িত হয় বিষয়টি নিয়ে এলাকায় নানাহ মন্তব্য রয়েছে।

তিতাস উপজেলা ছাত্র লীগের সভাপতি মো. তোফাজ্জাল হোসেন সাদ্দাম বলেন, জাহদি হাসান প্রলয় অত্যন্ত মেধাবী ও ভদ্র রাজনীতিক। আশ্চর্য হই ঢাকায় অবস্থান করেও আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকাবস্থায় কি ভাবে একজন ছাত্র লীগ নেতা বিরুদ্ধে বিএনপি’র নেতা মিথ্যা মামলা দায়ের করে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সাথে পুলিশ প্রশাসনের প্রতি শ্রদ্ধা রেখে বলছি তারা যেনো নিরপেক্ষ তদন্তের মাধ্যমে রহস্য উন্মোচন করেন এবং প্রলয়কে উক্ত মামলা থেকে অব্যহতি প্রদান করেন।

উল্লেখ্য গত ৬জানুয়ারী শনিবার রাতে উপজেলার বলরামপুর ইউনিয়নের উত্তর বলরামপুর গ্রামের মো. হান্নান ভূইয়ার বাড়িতে রহস্যজনক ভাবে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে উল্লেখ করে বিএনপি নেতা হান্নান ভূইয়া বাদী হয়ে ছাত্র লীগ নেতা জাহিদ হাসান প্রলয়সহ ৮জনকে আসামী করে মামলা নং ৫/ তারিখ ৮জানুয়ারী রুজু করেন।

তিতাস থানা অফিসার ইনচার্জ মোঃ নুরুল আলম টিপু বলেন, বলরামপুরের আগুনের ঘটনায় বাদীর অভিযোগের আলোকে মামলা নেয়া হয়েছে। কেউ যদি ঘটনায় জড়িত না থাকে সেটা তদন্ত পূর্বক আইনগত ব্যবস্তা নেয়া হবে।

আর পড়তে পারেন