শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

তিতাসে বালুর ট্রলারে চাঁদাবাজি নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ৫

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১০, ২০১৭
news-image

জাকির হোসেন হাজারী,দাউদকান্দি ঃ
কুমিল্লার দাউদকান্দি ও তিতাসের গোমতী নদীতে বালুবোঝাই ট্রলার থেকে চাঁদাবাজি নিয়ে দু’গ্রুপের মধ্যে বন্ধুক যুদ্ধে ৫ জন গুলিবিদ্ধসহ আহত ৭জন। আহত ৭জনের মধ্যে গুলিবৃদ্ধ ৫ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাতে তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের গোমতী নদীর বটতলী ঘাটের নিকট। গুলিবৃদ্ধ আহতরা হলো হালিম সিরাজী, সুমন, মনির, জালাল ও বাবু।
এলাকাবাসী ও বিশ্বস্ত সূত্রে জানা যায়, বর্ষা আসলেই গোমতী নদী দিয়ে বালুবোঝাই ট্রলার/শিপ দিয়ে বালু ব্যবসায়ীরা বালু বিক্রি করার জন্য নিয়ে যায়। এই সময় যুবলীগের নামদারী এক শ্রেণি চাঁদাবাদ প্রতিটি বালুবোঝাই শিপ থেকে ৪/৫শত টাকা চাঁদা আদায় করে। শুক্রবার ইফতারের পর বালুবোঝাই ট্রলার থেকে যুবলীগের ইসলাম ও মহসিনের নেতৃত্বে একটি গ্রুপ চাঁদা আদায় করছিল। ওই সময় নদী পথে যুবলীগ নেতা হালিম সিরাজী গ্রুপের সদস্যরা তাদের একজন মেহমান নিয়ে ট্রলার যোগে গজারিয়া থেকে গোমতী নদী দিয়ে তিতাসে আসছিল। এসময় যুবলীগের ইসলাম ও মহসিনের গ্রুপের সদস্যরা তাদের ট্রলারকে লক্ষ্য গুলি বর্ষণ করে। তখন উভয়ের মধ্যে বন্ধুক যুদ্ধ শুরু হয়। উভয়ের মধ্যে গুলিবিনিময় সময় হালিম গ্রুপের ৫জন গুলিবিদ্ধ হয়। তাদেরকে আশংকাজনক অবস্থায় রাতে ঢাকা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়। আহত মহসিন গ্রুপের দু’জনকে স্থানীয় ভাবে চিকিৎসা দেওয়া হয়।
যুবলীগ নেতা হালিম সিরাজী বলেন, আমরা একজন মেহমান নিয়ে গজারিয়া থেকে নদী পথে ট্রলার দিয়ে গোমতী নদী দিয়ে তিতাসে যাওয়ার পথে তিতাসের বটতলী ঘাটের নিকট পৌছলে মহসিন গ্রুপের সদস্যরা অস্ত্রেসজি¦ত হয়ে নদীতে বালুর শিপ থেকে চাঁদা আদায় করছিল। তখন আমাদের ট্রলারটি তার পাশ দিয়ে আসতেছিলাম। হঠাৎ করে আমাদের ট্রলারকে লক্ষ্য করে অতর্কিতভাবে গুলিবর্ষণ করে। এসময় আমি সহ ৫জন গুলিবিদ্ধ করে মারাত্মকভাবে আহত করে।
অপর গ্রুপ যুবলীগ নেতা মহসিনের সাথে আলাপকালে তিনি বলেন, আমরা ট্রলার নিয়ে আমাদের কয়েকজন বন্ধু মিলে ঘাটে বসেছিলাম। তখন হালিম তার ট্রলার নিয়ে দেশীয় বন্ধুক নিয়ে আমাদের ওপর হামলা চালায়। এতে আমাদের কয়েকজন আহত হয়।
তিতাস থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ নুরুল আমিন এর সাথে আলাপকালে তিনি বলেন,গোমতী নদীতে বালুরশিপে চাঁদাবাজি নিয়ে দু’গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটনা খবর শুনেছি। আমার নিকট কোন পক্ষই অভিযোগ করেনি। তবে এটি আমার এলাকায় না। তা দাউদকান্দি এলাকার মধ্যে পড়েছে।
এদিকে দাউদকান্দি মডেল থানা ওসি মোঃ মিজানুর রহমান বলেন, গোমতী নদীটি আমার এলাকা দিয়ে তিতাসে প্রবেশ করেছে। এটি মজিদপুর ইউনিয়নের বটতলী ঘাটে ঘটনাটি ঘটেছে। তিতাস উপজেলা দু’গ্রুপের লোকজন বালুশিপে চাাঁদাবাজি ঘটনাটি ঘটেছে । তা দেখা-শুনার দায়িত্ব ওই থানা ওপর বর্তায়।

আর পড়তে পারেন