শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা-হোমনা রুটে পরিবহন ধর্মঘট

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লার হোমনা-গৌরিপুর-ঢাকা রুটে বুধবার সকাল থেকে অনির্দিষ্টকালের পবিহন ধর্মঘট শুরু হয়েছে। চাঁদাবাজির প্রতিবাদ ও মালিক সমিতির দ্বন্দ্বের জেরে এ ধর্মঘট ডেকেছে মালিকপক্ষের একাংশ।

বাস না পেয়ে দুর্ভোগ পোহাচ্ছে যাত্রীরা। কেউ কেউ সিএনজি, লেগুনাসহ বিকল্প বাহনে গন্তব্যের উদ্দেশ্যে রওনা দিয়েছে। তবে অনেকেই বাড়ি ফিরেছেন হতাশ হয়ে।

যাত্রীরা জানান, হোমনা থেকে গৌরীপুরের দূরত্ব ১৮ কিলোমিটার। বাস না পেয়ে অন্যান্য যানবাহনে চড়ে গৌড়িপুর পর্যন্ত যেতে হচ্ছে। সেখান থেকে কিছু বাস ছাড়ছে মালিকপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী জাহানারা বলেন, মালিকদের স্বার্থের জন্য আমাদের আমাদের দুর্ভোগ পোহাতে হয়। ঈদ এলেই তাদের ভাড়া বাড়ানোর প্রতিযোগিতা শুরু হয়। অথচ সার্ভিস ভালো দিতে পারছে না। আবার তুচ্ছ ঘটনায় ধর্মঘট ডাকে।

ঢাকা-হোমনা রুটের বাসচালক মো. জাকির বলেন, মালিকরা যদি বাস বন্ধ রাখে আমাদের তো করার কিছু নাই। আমরা শ্রমিক, বাস না চললে বেতনও পামু না।

বাসমালিক মো. নাসির উদ্দিন বলেন, সড়কে গাড়ি নামলেই খরচ। প্রায়ই মামলার কারণে প্রতিটি গাড়িতে ২০-২৫ হাজার টাকা জরিমানা দিতে হচ্ছে। এছাড়া চাঁদাবাজি তো আছেই। মালিক সমিতির নেতাদের মধ্যে দ্বন্দ্ব দেখা দেয়ায় সড়কে বাস নামানোই সমস্যা হয়ে দাঁড়িয়েছে।

হোমনা-গৌরিপুর-ঢাকা বাস-মিনিবাস মালিক সমিতির সভাপতি জহিরুল ইসলাম উজ্জ্বল বলেন, এ রুটের বাসগুলোতে যাত্রীরা হয়রানির শিকার হন। ওইসব বাসের মালিকরা যাত্রীদের সঙ্গে যাচ্ছেতাই ব্যবহার করেন, মাঝপথে নামিয়ে দেন। আমি প্রতিবাদ করার কারণেই তারা ধর্মঘট ডেকেছেন। সবার সঙ্গে কথা বলে দ্রুত ধর্মঘট তুলে নেয়ার ব্যবস্থা করা হচ্ছে।

আর পড়তে পারেন