শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকাস্থ বরুড়া জনকল্যাণ সমিতির উদ্যোগে প্রাথমিক ও ইবতেদায়ী জি.পি.এ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৬, ২০১৯
news-image

 

এমডি. আজিজুর রহমান, বরুড়া:

ঢাকাস্থ বরুড়া জনকল্যাণ সমিতির উদ্যোগে শনিবার (১৬ মার্চ) বরুড়া উপজেলার শরাফতি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে “প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা ২০১৮ খ্রি:” এ জি.পি.এ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধণা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ সড়ক ও জনপদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মনিন্দ্র কিশোর মজুমদারের সভাপতিতে¦ বক্তব্য রাখেন শিশু রোগ বিশেষজ্ঞ প্রফেসর ডা: রুহুল আমিন, বিশিষ্ট শিল্পপতি আবদুল হক, ইঞ্জিনিয়ার আ: কাদির, ফেয়ার হসপিটালের নির্বাহী পরিচালক ডাঃ মোহাম্মদ ইকবাল হোসেন, বরুড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাদিয়া সুলতানা, জনকল্যাণ সমিতির সাধারণ সম্পাদক আবদুস সামাদ, ইউপি চেয়ারম্যান সৈয়দ রেজাউল হক রেজু, ওমর ফারুক, ইফতেখায়ের আলম (শাহিন), অধ্যক্ষ আলী আকবর ফারুকী, এটিও সোলাইমান।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন উপজেলা আ‘লীগ নেতা নাসির উদ্দিন লিংকন, ভিপি আবদুল মান্নান, ঢাকাস্থ ছাত্রকল্যান সমিতির সাবেক সভাপতি এড. কামাল হোসেন, আমির হোসেন, আদুস সালাম, বরুড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াছ আহমদ, সাংবাদিক তাজুল ইসলাম সহ আরো অনেকে। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আবদুল হক ও জনকল্যাণ সমিতির সাহিত্য ও সাংস্বকৃতিক বিষয়ক সম্পাদক মেহেদী হাসান শিশির। অনুষ্ঠান শেষে প্রায় সাড়ে ৩ শতাধিক শিক্ষার্থীদের মাঝে সম্মানা ক্রেষ্ট প্রদানের পূর্বে কবিতা আবৃতি, সাংস্কৃতিক, নৃত্য ও মনোজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ডাঃ রুহুল আমিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আমাদের স্বপ্ন কেউ, পাইলট, ডাক্তার, ইঞ্জিনিয়ার সহ ইত্যাদি হবো। আমরা যেটাই হইনা কেন? সব কিছুর আগে আমাদের কে ভালো মানুষ হতে হবে। নতুবা কোন পেশাই আমাদের কাজে আসবে না। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, জিপিএ-৫ পেতে হবে এ জন্য শিক্ষার্থীদের মানষিক চাপ না দিয়ে, তাদেরকে মনোযোগ দিয়ে পড়া শোনা করতে বুঝাবেন। নৈতিক শিক্ষার পাশা-পাশি ধর্মীয় শিক্ষা, শারিরীক শিক্ষা ও দেশীয় সংস্কৃতিক শিক্ষার প্রতি গুরুত্ব দিতে হবে বলে তিনি মন্তব্য করেন।

 

আর পড়তে পারেন