বুধবার, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডা. ফেরদৌস খন্দকারের মাস্ক-গ্লাভসের ৮টি স্যুটকেসের জন্য দিতে হবে ট্যাক্স

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৮, ২০২০
news-image

মো. জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বার ঃ
কুমিল্লার দেবিদ্বারের কৃতিসন্তান ডা. ফেরদৌস খন্দকার করোনা ভাইরাস চিকিৎসা দিতে আসে বাংলাদেশে আসার সময় সঙ্গে করে ৮ স্যুটকেস ভরে মাস্ক-গ্লাভস নিয়ে আসে। কিন্তু তা এয়ারপোর্টে আটক করা হয়েছে বলে জানা গেছে। এগুলোর জন্য দিতে হবে ট্যাক্স।

করোনা চিকিৎসায় যুক্তরাষ্ট্রে সুনাম অর্জনকারী ডা. ফেরদৌস বাংলাদেশে পৌঁছলেও তার ৮ টি স্যুটকেস এয়ারপোর্টে আটকে দেওয়া হয়েছে। সে স্যুটকেস গুলোতে রয়েছে মাস্ক, গ্লাভস ও পিপিই। এসব তিনি এনেছিলেন করোনার সম্মুখযোদ্ধাদের দিতে। কিন্তু এসবের জন্য ট্যাক্স দিতে হবে নাহলে ছাড়া হবে না বলে এয়ারপোর্টে জানিয়ে দেওয়া হয়েছে।

বিষয়টি নিয়ে ফেসবুক লাইভে কথা বলেছেন ডা. ফেরদৌস।

তিনি সোমবার সকালে বলেন, ‘আমি ৮ টি স্যুটকেস নিয়ে এসেছিলাম। বেশকিছু মাস্ক, গ্লাভস, পিপিই ইত্যাদি সামগ্রী ডাক্তার নার্সদের দেবো বলে। কিন্তু এয়ারপোর্টে আটকে দিলো। ট্যাক্স নাকি দিতে হবে। রেখেই দিলো। আনতে পারিনি। আপনাদের কেউ যদি থাকেন ছাড়াতে পারবেন। ছাড়িয়ে নিয়ে যান।’

তিনি বলেন, ‘ফ্রন্টলাইনের যে কাউকে দিতে পারেন। আমি এসেছি আপনাদের পাশে, আমি কাজটুকু করতে চাই। আপনাদের মধ্যে যদি কেউ পারেন ছাড়িয়ে সেসব যে কোনো একটি হাসপাতালে দিয়ে দিতে পারেন। আমার কোনো দাবি নেই।’

বাংলাদেশে ফেরার পর যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের মাউন্ট সিনাই হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা. ফেরদৌস খন্দকারকে ঢাকার ব্র্যাক ট্রেনিং সেন্টারে ১৪ দিনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ।

আর পড়তে পারেন