শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ডাকসুর কর্মকাণ্ড আমার ভালো লাগে না বললেন রাষ্ট্রপতি

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৯, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ইন্টারমিডিয়েট শেষে শিক্ষার্থীদের ভর্তিতে নানা ভোগান্তির বিষয় উল্লেখ করে রাষ্ট্রপতি বলেছেন, এ সব বিষয়ে তো ডাকসু নেতাদেরই কথা বলা উচিত ছিল। আমি বলব কেন? ছাত্রদের কল্যাণে যেসব কথা ডাকসু নেতৃবৃন্দের বলা উচিত সেসব আমাকে বলতে হয়। অথচ তাদের উচিত ছাত্রদের কল্যাণকে সর্বোচ্চ প্রাধান্য দেওয়া। কিন্তু ডাকসু নেতৃবৃন্দ সে সব কথা বলেন না। বরং তাদের সম্পর্কে নানা কথা শোনা যাচ্ছে। তাদের কর্মকাণ্ড আমার ভালো লাগে না।

সোমবার (৯ ডিসেম্বর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৫২ তম সমাবর্তন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন আচার্য ও রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

এর আগে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত করার জন্য উপাচার্যকে আন্তরিক ধন্যবাদ জানান তিনি। সামনে আরও ভালোভাবে ডাকসু নির্বাচন অনুষ্ঠিত করার জোর তাগিদ দেন।

এ সময় আচার্য বলেন, ইভনিং শিফট আমার ভালো লাগে না। সন্ধ্যার পর এটির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোনো পরিবেশ থাকে না। একটা কোর্সের জন্য নাকি ১০ হাজার টাকা নেওয়া হয়। যার অর্ধেক পান শিক্ষকরা আর অর্ধেক বিভাগ। আবার শুনেছি এসব ক্লাস নাকি সিনিয়র শিক্ষকরা নেন।

সম্প্রতি বিশ্ববিদ্যালয়গুলোতে ঘটে যাওয়া নানা বিষয় নিয়ে রাষ্ট্রপতি ক্ষোভ প্রকাশ করে বলেন, বিশ্ববিদ্যালয়ে কেউ লাশ হয়ে ফিরে যেতে আসে না।

আর পড়তে পারেন