বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ট্রাম্পকে অভিযোগের প্রমাণ দিতে বললেন ম্যাককেইন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৪, ২০১৭
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামা’র বিরুদ্ধে ফোনে আড়িপাতার অভিযোগ প্রমাণ করতে বর্তমান প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রতি আহ্বান জানিয়েছেন রিপাবলিকান নেতা জন ম্যাককেইন। আর প্রমাণ হাজির না করতে পারলে অভিযোগ প্রত্যাহার করে নেওয়ারও আহ্বান জানিয়েছেন তিনি।

নির্বাচনি প্রচারণা চলার সময় ওবামা ট্রাম্প-টাওয়ারে আড়ি পেতেছিলেন এমন অভিযোগের বিরুদ্ধে হাউস ইনটেলিজেন্স কমিটি প্রমাণ চাওয়ার পরই ম্যাককেইন এ অবস্থান জানিয়েছেন।

উল্লেখ্য, সম্প্রতি টুইটারে দেওয়া পোস্টে ট্রাম্প দাবি করেন, তিনি নির্বাচিত হওয়ার এক মাস আগে পূর্বসূরি বারাক ওবামা তার টেলিফোনে আড়ি পেতেছিলেন। ওবামা’র সমালোচনা করে টুইটারে দেওয়া ওই পোস্টে ডোনাল্ড ট্রাম্প বলেন, ভয়ংকর! মাত্র আবিষ্কার করলাম, প্রেসিডেন্ট নির্বাচনে জয়ের কয়েক দিন আগে আমার ট্রাম্প-টাওয়ারের ফোনে আড়ি পাতেন ওবামা। কিন্তু কিছুই পাওয়া যায়নি।

টুইটারে দেওয়া আরেক পোস্টে ট্রাম্প বলেন, কতটা নিচু হলে অত্যন্ত পবিত্র নির্বাচনি প্রক্রিয়ার সময় ওবামা আমার টেলিফোনে আড়ি পাততে পারেন। এটা নিক্সন/ওয়াটারগেট কেলেঙ্কারির মতো ঘটনা।

ট্রাম্পের এমন দাবির পর বারাক ওবামা’র মুখপাত্র কেভিন লুইস বলেছেন, ফোনে আড়িপাতা সংক্রান্ত ট্রাম্পের দাবি ডাহা মিথ্যাচার। ডোনাল্ড ট্রাম্প নিজেও অবশ্য দাবির সমর্থনে কোনও প্রমাণ দেখাতে পারেননি। এরইমধ্যে হাউস ইনটেলিজেন্স কমিটির পক্ষ থেকেও এ ব্যাপারে প্রমাণ হাজির করতে বলা হয়েছে।

এই প্রেক্ষাপটে জন ম্যাককেইন ট্রাম্পের উদ্দেশে বলেন, আমি চিন্তা করি প্রেসিডেন্টের দুটি উপায় থেকে যেকোনও একটিকে বেছে নিতে হবে। হয় আমেরিকান জনগণের কাছে তথ্য প্রকাশ করতে হবে নয়তো অভিযোগ প্রত্যাহার করে নিতে হবে। কারণ, যদি তার (ট্রাম্পের) পূর্বসূরী আইন ভঙ্গ করেন, প্রেসিডেন্ট ওবামা আইন ভঙ্গ করেন, তবে এটা খুব গুরুত্বপূর্ণ একটি বিসয় যা অন্তত প্রকাশ করতে হবে।

আর পড়তে পারেন