বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

টাইগারদের ফিটনেস নিয়ে খুশী নন ট্রেইনার মারি ও ভিল্লাভারায়েন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২১, ২০১৯
news-image

 

স্পোর্টস ডেস্কঃ

প্রায় ৮ মাস পর ক্রিকেটারদের কন্ডিশনিং ক্যাম্প, দেশের মাটিতে জিম্বাবুয়ে সিরিজের আগে কন্ডিশনিং ক্যাম্প হয়েছিলো এরপর নিউজিল্যান্ড সফর, আয়ারল্যান্ড এ তিন জাতি সিরিজ এবং দুই মাসের বিশ্বকাপ । এই কন্ডিশনিং ক্যাম্পের জন্য ডাক পেয়েছে ৩৫ ক্রিকেটার। প্রথম দিন ছিলো ফিটনেস পরীক্ষা কারন, বিশ্বকাপের পর ৩ ম্যাচ শ্রীলংকা সিরিজের পর খেলোয়াড়রা ছিলো ছুটিতে, সবাই ঈদ পালন করেছে। ছুটিতে রয়েছে সাকিব আল হাসান এবং সাব্বির রহমান।

মিরপুরে ফিটনেস পরীক্ষার আগে ক্রিকেটারদের চেহারা যেমন ছিলো ফিটনেস পরীক্ষার পর ক্রিকেটারদের চেহারায় অনেকটাই পরিবর্তন, বিপরীত দেখা গেলো। ফিটনেস পরীক্ষায় ভালো করেছে জাতীয় দলের আড়ালেই থাকা জহুরুল ইসলাম, ফরহাদ রেজা এবং আবু জায়েদ রাহি। অন্য খেলোয়াড়রা তুলনায় ভালো করতে পারিনি।

ট্রেইনার মারিও ভিল্লাভারায়েন বলেন , ‘আট মাস পর ওদের ফিটনেস পরীক্ষা হলো। গত অক্টোবর থেকে অবিরত ক্রিকেট খেলছি আমরা। খেলোয়াড় ও আমাকে বুঝতে হচ্ছে ফিটনেসের কী অবস্থা। পরের মাস থেকে এ নিয়ে আরও কাজ করতে হবে। যদি বলেন সন্তুষ্ট, তবে খুশি নই। আরও উন্নতি করতে হবে তাদের। আবারও এও বুঝতে হবে গত আট মাসে আমাদের কোনো ফিটনেস ক্যাম্প ছিল না। তবে তারা খুব যে খারাপ অবস্থায় আছে তা নয়।’

বিসিবির দুশ্চিন্তা খেলোয়াড়দের ফিল্ডিং ইউনিট নিয়ে, কেনো খেলোয়াড়রা বল ছাড়ছে? কেন ক্যাচ মিস করছে? তবে, ট্রেইনার মারিও বলেন, “এত অল্প সময় যথেষ্ট নয়। কারন, খেলোয়াড়দের এবং ক্রিকেট বোর্ডের মনে রাখতে হবে যে, দীর্ঘ ৮ মাস ক্রিকেটারদের কোনো কন্ডিশনিং ক্যাম্প ছিলো না। আর এই ফিটনেস এবং কন্ডিশনিং ক্যাম্প করতে হবে ৬-৭ সপ্তাহ তবে,আমাদের হাতে এখন সময় কম। যতটুকু সময় আছে ততটুকু সময়েই খেলোয়াড়দের দক্ষতা এবং ফিটনেস বাড়াতে হবে।”

আর পড়তে পারেন