শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জেলায় শ্রেষ্ঠ হলেন মুরাদনগরের ৪ জন

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৬, ২০১৮
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর:

কুমিল্লা মুরাদনগর উপজেলার আব্দুল্লাহ আল মামুন ৩য় বারের মত জেলার শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা, টনকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের গাজীউল হক চৌধুরী ২য় বারের মত জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক, জান্নাতুল খুল্দ জেলার শ্রেষ্ঠ সহকারী শিক্ষা কর্মকর্তা ও দিলালপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক শারমিন ফাতেমা ২য় বারের মত জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার বিকেলে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৮ প্রদান উপলক্ষে সংশ্লিষ্ট জেলা কমিটি তাদের এ স্বীকৃতি প্রদান করেন।

আব্দুল্লাহ আল মামুন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এমএসসি(পদ্যার্থ বিজ্ঞান) পাশ করে ২০০৬ সালে মাটিরাঙ্গা উপজেলা শিক্ষা কর্মকর্তা হিসেবে যোগদান করে এবং চকরিয়া চান্দিনা উপজেলায় শিক্ষা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

তিনি এ পর্যন্ত মোট ৫ বার জেলার শ্রেষ্ঠ হয়েছেন। এর মধ্যে চকরিয়ায় দায়িত্ব কালে কক্সবাজার জেলার শ্রেষ্ঠ হয়েছেন ২ বার ও চান্দিনা উপজেলায় দায়িত্ব কালে ২০১৬ ও ২০১৭ সালে কুমিল্লা জেলার শ্রেষ্ঠ শিক্ষা কর্মকর্তা হিসেবে নির্বাচিত হয়েছিলেন।
গাজীউল হক চৌধুরী বিএড, সি ইন এড পাশ করে ১৯৮৭ সালে উপজেলার দৌলতপুর পূর্ব সরকারি পাথমিক বিদ্যালয়ে সহকারি শিক্ষক ও ২০১৭ সালে প্রধান শিক্ষক হিসেবে টনক্ িসরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। তিনি ইতিপূর্বে ২০০৮ সালে কুমিল্লা জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়ে ছিলেন। তার নেতৃত্বে টনকি সরকারি প্রাথমিক বিদ্যালয় ২০১৫ সালে চট্টগ্রাম বিভাহের মধ্যে শ্রেষ্ঠ হয় এবং ২০১৬ সালে স্কুলটি উপজেলা, জেলা ও বিভাগ প্রর্যায়ে শেষ্ঠ হয়ে জাতীয় পর্যায়ে অংশগ্রহন করেছিল। এছাড়া তিনি জেলা স্কাউটসের কোষ্যাদক্ষ উপজেলার স্কাউটসের ৩বার সম্পাদকের দায়িত্ব পালন করে।

শারমিন ফাতেমান ২০০৭ সালে সহকারি শিক্ষক হিসেবে ইউছুফনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন। তিনি ২০১৭ সালে কুমিল্লা জেলার শ্রেষ্ঠ কাব শিক্ষিক হিসেবে ও নির্বাচিত হয়েছিলেন। শারমিন ফাতেমা মুরাদনগর উপজেলার ডিআর সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ধনীরামপুর গ্রামের মরহুম মো: বদির উদ্দিন আহম্মেদের কন্যা।

 

আর পড়তে পারেন