শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট এর জন্য জমি ক্রয়

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টার:

সৌদি আরবের জেদ্দা বাংলাদেশ কনস্যুলেট জেনারেল এর জন্য ৮ বিঘা জমি ক্রয় করা হয়েছে।

গত ৮ আগস্ট জেদ্দার নোটারী পাবলিক অফিসে এই ক্রয় প্রক্রিয়া সম্পন্ন হয়।কনস্যুলেট এর জন্য ক্রয় কৃত জমির দলিলে বাংলাদেশ সরকারের পক্ষে স্বাক্ষর করেন কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন। এ সময় সৌদি আরবে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্র দূত গোলাম মসীহ উপস্থিত ছিলেন।

অর্থমন্ত্রণালয়ের যুগ্মসচিব শামসুল আলম ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক জাহাঙ্গীর আলম সহ কনস্যুলেট এর কর্মকর্তা বৃন্দ ও এসময় উপস্থিত ছিলেন।

জেদ্দা শহরের পশ্চিম বোগদাদিয়া এলাকায় জেদ্দা মক্কা হাই ওয়ের পাশে ও লোহিত সাগরের তীরে ৮ বিঘা সমপরিমান ১০,২০০ বর্গ মিটারের এ জমি ক্রয় করা হয়। এ উপলক্ষে রাষ্ট্র দূত গোলাম মসীহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্তের কারনে জেদ্দা কনস্যুলেট এর জন্য নিজস্ব জমি ক্রয় করা সম্ভবপর হয়েছে। তিনি আর ও বলেন,

সৌদি আরবের সাথে বাংলাদেশের চমৎকার দ্বিপাক্ষিক সম্পর্ক দিন দিন আর ও বৃদ্ধি পাচ্ছে। কনস্যুলেট এর নিজস্ব ভবন তৈরির মাধ্যমে তা আগামী দিনে আর ও জোরদার হবে।

কনস্যুলেট এর জমি ক্রয় উপলক্ষে কনসাল জেনারেল এফ এম বোরহান উদ্দিন গত ৯ আগস্ট কনস্যুলেট প্রাঙ্গনে প্রবাসী বাংলাদেশী, স্থানীয় সাংবাদিক ও কমিউনিটি নেতৃবৃন্দকে বিষয়টি অবহিত করেন ও মিষ্টি বিতরনের মাধ্যমে উদযাপন করেন। এ সময় প্রবাসী বাংলাদেশীরা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক ধন্যবাদ জানান। উল্লেখ্য, কনস্যুলেট এর নিজস্ব ভবনের জন্য প্রবাসী বাংলাদেশীরা দীর্ঘদিন ধরে দাবী জানিয়ে আসছিল।

আর পড়তে পারেন