শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জিয়া বঙ্গবন্ধুর খুনীদের বিচার না করে চাকুরি দিয়ে পুরষ্কৃত করেছিল- আব্দুল মতিন খসরু

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৫, ২০১৯
news-image

 

বুড়িচং প্রতিনিধি :

সাবেক আইন বিচার ও সংসদ বিষয় মন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খসরু বলেছেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনীদের বিচার না করে তাদের বিভিন্ন দূতাবাসসহ নানাহ দপ্তরে চাকুরী দিয়ে পুরষ্কৃত করেছিল।

আর খুনী চক্র বঙ্গবন্ধু হত্যা কান্ডের কোন বিচার করা যাবে না বলে একটি কাল আইন তৈরী হয়েছিল জিয়ার সহায়তায়৷

অপর দিকে বেগম জিয়া খুনী রশিদকে কুমিল্লার চান্দিনা থেকে সংসদ সদস্য বানিয়ে সংসদে বসায়। বেগম জিয়ার বঙ্গবন্ধুর পরিবারের সঙ্গে গভীর সম্পর্ক ছিল। তিনি ওই খুনী চক্রের প্রশ্রয় দিয়েছেন তাই তিনি সমান অপরাধী।

তার ছেলে তারেক জিয়া দেশের হাজার হাজার কোটি টাকা চুরি করে পাচার করেছে। তারেক জিয়াও আদালতের রায়ে দন্ডিত আসামি। খালেদা জিয়া কে বর্তমান সরকার শাস্তি দেয়নি, দিয়েছে সুপ্রিম কোর্ট । তিনি তার প্রাপ্য ফল ভোগ করছেন।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) কুমিল্লার বুড়িচং উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে অডিটোরিয়াম হল রুমে এক আলোচনা সভা,মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অপর দিকে একই স্হানে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে মিলাদ মাহফিল ও দোয়া অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা খাদ্য গোডাউনের ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী মোঃ ইকবাল হোসাইন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আখলাক হায়দার, উপজেলা সহকারি কমিশনার ( ভূমি) তাহমিদা আক্তার, বুড়িচং থানার ওসি আকুল চন্দ্র বিশ্বাস, বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রত্না দাশ, ঢাকাস্হ বুড়িচং – ব্রাক্ষণ পাড়া পেশা জীবি কল্যান সমিতির সাধারন সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আল আমিন,উপজেলা মুক্তি যোদ্ধা কমান্ডার হাজী শাহ জাহান চেয়ারম্যান, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ গিয়াস উদ্দিন পাটোয়ারী, কৃষি সম্প্রসারন কর্নকর্তা জোনায়েদ কবির,সমাজ সেবা কর্মকর্তা মোঃ শহীদুর রহমান খান, উপজলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ বাছির খান, প্রানি সম্পদ অফিসার ডা. মোঃ মেহেদী হাসান ভূইয়া,আশফাকুর রহমান রাসেল।

আরো বক্তব্য রাখেন উপজেলা পল্লী বিদূৎ সমিতির এজিএম মাজহারুল ইসলাম, ডা. মোঃ জয়নাল আবেদীন,মুক্তিযোদ্ধা আব্দুস সালাম খন্দকার,আওয়ামীলীগ নেতা দেলোয়ার হোসেন বাচ্চু,যুবলীগ নেতা আশফাকুল ইসলাম,গিয়াস উদ্দিন, শরীফুল ইসলাম প্রমুখ।

আর পড়তে পারেন