শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জিয়ারকান্দি ইউপি চেয়ারম্যান হত্যার প্রধান আসামি জুলহাস গ্রেফতার

আজকের কুমিল্লা ডট কম :
মে ৯, ২০১৭
news-image

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার দাউদকান্দিতে ইউপি চেয়ারম্যান মনির হোসেন ও তার গাড়ি চালক মহিউদ্দিনকে গুলি করে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলার প্রধান আসামী মো. জুলহাসকে (৩৮) গ্রেফতার করেছে কুমিল্লা জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (৯ মে) বিকেলে কুমিল্লা ডিবি পুলিশ অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার হওয়া জুলহাস দাউদকান্দি উপজেলার পেন্নাই গ্রামের মোতালেব হোসেনের ছেলে।

মামলার অভিযোগ ও ডিবি সূত্রে জানা যায়, গত বছরের ৮ নভেম্বর সকালে জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাজারে তিতাস উপজেলার জিয়ারকান্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মনির হোসেন ও তার সহযোগীদের বহনকারী মাইক্রোবাসে সন্ত্রাসীরা গুলি চালিয়ে ও কুপিয়ে তাদের মারাত্মক আহত করে। পরে আহতদেরকে আশংকাজনক অবস্থায় ঢামেক হাসপাতালে নেয়ার পর চেয়ারম্যান মনির হোসেন ও তার গাড়ি চালক মহিউদ্দিন মারা যান।
এ ঘটনায় ওই দিন রাতে নিহত চেয়ারম্যানের স্ত্রী তাহমিনা আক্তার বাদি হয়ে দাউদকান্দি থানায় ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও ৭ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পরদিন মামলাটি তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখায় স্থানান্তর করা হয়। ঘটনার পর থেকে প্রধান আসামী জুলহাস দেশের বিভিন্ন স্থানে আত্মগোপন করে। এরই মধ্যে সে কয়েক দফায় স্থান পরিবর্তন করে আশ্রয় নেয় সন্ত্রাস কবলিত সিদ্দিরগঞ্জ এলাকায়। গোপন সূত্রে খবর পেয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই শাহ কামাল আকন্দের নেতৃত্বে ডিবির এসআই শহিদুল ইসলামসহ সঙ্গীয় একটি টিম গত রবিবার রাতে নারায়নগঞ্জের সিদ্দিরগঞ্জ থেকে তাকে গ্রেফতারের অপর আসামীদের ধরতে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালায়। মঙ্গলবার দুপুরে তাকে কুমিল্লার আদালতে হাজির করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবির এসআই শাহ কামাল আকন্দ পিপিএম জানান, ‘ওই জোড়া খুনের জড়িত অন্যান্যদের নাম ও ঘটনার কারণ বর্ণনা করে প্রধান ঘাতক জুলহাস মঙ্গলবার দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাজী আরাফাত উদ্দিনের আদালতে ১৬৪ ধারায় জবানব›দি দিয়েছে। তার দেয়া স্বীকারোক্তি অনুসারে জোড়া খুনের সাথে জড়িত অপর আসামীদের গ্রেফতারে অভিযান চালানো হচ্ছে।’ পরে তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

এ নিয়ে ওই জোড়া খুনের মামলায় ৪ এজাহার নামীয়সহ ৫ জনকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হলেও একই মামলায় অভিযুক্ত আসামী সাঈদ ও মোহাম্মদ আলীকে গত ১ এপ্রিল দুপুরে ক্ষুব্ধ মনির চেয়ারম্যানের সমর্থকরা দাউদকান্দি উপজেলার গৌরীপুর উত্তর বাজার এলাকায় পিটিয়ে ও কুপিয়ে খুন করে।

আর পড়তে পারেন