শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জিপিএ-৫ পেয়েছে ৭৮৯ জন মতলব উত্তরে পাসের হার প্রাথমিকে ৯৮.২৩ ভাগ ও ইবতেদায়ীতে ৯৪.৪২ ভাগ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ৩০, ২০১৭
news-image

 

মাহবুব আলম লাভলু :
সারাদেশে একযোগে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফলাফল ঘোষণা করা হয়েছে। মতলব উত্তর উপজেলার ২৮৮টি বিদ্যালয়ের প্রাথমিক সমাপনী পরীক্ষায় পাসের হার ৯৮.২৩ ভাগ ও ১৬টি মাদরাসার ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় পাসের হার ৯৪.৪২ ভাগ। প্রাথমিক সমাপনীতে জিপিএ-৫ পেয়েছে ৭শ’ ৮৯ জন। এর মধ্যে বালক ২৯০ জন ও বালিকা ৪৯৯ জন এবং ইবতেদায়ী সমাপনীতে জিপিএ-৫ পায়নি একজনও।

গতকাল শনিবার দুপুরে মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের হাতে আনুষ্ঠানিকভাবে ফলাফল তুলে দেন উপজেলা শিক্ষা অফিসার ইকবাল হোসেন ভূঁইয়া। এ সময় সাংবাদিক, বিভিন্ন কেন্দ্র সচিব ও শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

মতলব উত্তর উপজেলা থেকে প্রাথমিক সমাপনী পরীক্ষায় বালক ২ হাজার ৮৮৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ২ হাজার ৮২৫ জন কৃতকার্য ও বালিকা ৩ হাজার ৩৪৬ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ৩ হাজার ২৯৮ জন কৃতকার্য হয়েছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে বালক ২৯০ জন ও বালিকা ৪৯৯ জন।

ইবতেদায়ী সমাপনী পরীক্ষায় বালক ১৬৪ জন পরীক্ষায় অংশগ্রহণ করে ১৫৬ জন কৃতকার্য ও বালিকা ১২৮ পরীক্ষায় অংশগ্রহণ করে ১২০ জন কৃতকার্য হয়েছে। ১৬টি মাদ্রাসা পরীক্ষায় অংশগ্রহণ করেছে।

 

আর পড়তে পারেন