শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জিতল কুমিল্লা দেখল দেশ

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ৮, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ

জিতবে ঢাকা দেখবে দেশ, এই স্লোগান নিয়েই বিপিএল শুরু করে ঢাকা ডায়নামাইটস। অথচ তাদের সেই স্লোগানকে নিজেদের করে শিরোপা ঘরে তুলল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ‘উইন অর উইন স্লোগানে খেলা কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০১৫ সালের পরআরও একিট শিরোপা জিতল।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) এনিয়ে পাঁচবার ফাইনালে খেলে টানা দ্বিতীয়বার শিরোপার লড়াইয়ে হেরে গেল ঢাকা। গত আসরে মাশরাফি বিন মুর্তজার নেতৃত্বাধীন রংপুর রাইডার্সের বিপক্ষে ৫৭ রানে হেরে যাওয়া ঢাকা ডায়নামাইটস,সদ্য শেষ হওয়াআসরে কুমিল্লার বিপক্ষে মাত্র১৭ রানে হেরে গেল সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি।

শুক্রবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামেবিপিএল সিজন সিক্সের ফাইনালে টস জিতে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথমে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক সাকিব আল হাসান।

প্রথমে ব্যাটিংয়ে নেমে তামিম ইকবালের ঝড়ো ইনিংসে ভর করে ৩ উইকেটে১৯৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দলের হয়ে৬১ বলে দৃষ্টি নন্দন১১টি ছক্কা ও ১০টি চারের সাহায্যে ১৪১ রানের অসাধারণ ইনিংস খেলেন তামিম ইকবাল।

২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে ১ উইকেট হারিয়ে ৫৩ বলে ১০২ রান সংগ্রহ করে জয়ের পথেই ছিল ঢাকা ডায়নামাইটস। এরপর সময়ের ব্যবধানে উইকেট হারিয়ে শেষ পর্যন্ত৯ উইকেটে ১৮২ রান তুলতে সক্ষম হয় ঢাকা। দলের হয়ে সর্বোচ্চ ৬৬ রান করেন রনি তালুকদার। এছাড়া ৪৮ রান করেন ডায়নামাইটসের শ্রীলংকান ওপেনার উপল থারাঙ্গা।

সংক্ষিপ্ত স্কোর

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২০ ওভারে ১৯৯/৩ (তামিম ১৪১*, এনামুল হক বিজয় ২৪, ইমরুল ১৭*)।

ঢাকা ডায়নামাইটস: ১৮২/৯ (রনি ৬৬, থারাঙ্গা ৪৮, সোহান ১৮;ওয়াহাব রিয়াজ ৩/২৮, সাইফউদ্দিন ২/৩৮, পেরেরা ২/৩৫)।

ফল: কুমিল্লা ভিক্টোরিয়ান্স ১৭ রানে জয়ী।

ম্যাচসেরা: তামিম ইকবাল (কুমিল্লা ভিক্টোরিয়ান্স)।

আর পড়তে পারেন