শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জামিনে আরো ৯ শিক্ষার্থীর মুক্তি

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২০, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনের সময় গ্রেপ্তার হওয়া আরও নয় শিক্ষার্থী কারাগার থেকে মুক্তি পেয়েছেন। সবমিলিয়ে কারামুক্তি পেয়েছেন ১৮ শিক্ষার্থী। সোমবার সকাল ৮টা ৪০ মিনিটে কেন্দ্রীয় কারাগার (কেরানীগঞ্জ) থেকে মুক্তি পান ওই নয়জন। এর আগে রোববার রাতে মুক্তি লাভ করেন ৯জন।

সোমবার মুক্তিপ্রাপ্তরা হলেন, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটির খালিদ রেজা, রেদওয়ান আহমেদ, রাশেদুল ইসলাম, শাখাওয়াত হোসেন ও তরিকুল ইসলাম, সাউথ ইস্ট ইউনিভার্সিটির জাহিদুল হক ও নূর মোহাম্মদ, নর্থ সাউথ ইউনিভার্সিটির আজিজুল করিম এবং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশের (আইইউবি) সিহাব শাহরিয়ার।
কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহিদুল আলম বলেন, জামিনের কাগজ পাওয়ায় সোমবার সকালে নয়জনকে মুক্তি দেয়া হয়েছে। দুই দিনে মুক্তি দেয়া হয়েছে ১৮ জন শিক্ষার্থীকে। বাকিদের জামিনের কাগজ এখনো কারাগারে পৌঁছায়নি। কাগজ পেলেই তাদের মুক্তি দেয়া হবে।

এর আগে রোববার ঢাকার একাধিক ম্যাজিস্ট্রেট আদালতে মোট ৪২ শিক্ষার্থীর জামিন হয়। নিরাপদ সড়কের আন্দোলনে আওয়ামী লীগ অফিসে হামলা, পুলিশের ওপর হামলা, পুলিশের কাজে বাধা ও ভাঙচুরের অভিযোগে এরা বাড্ডা, ভাটারা, ধানমন্ডিসহ বিভিন্ন থানার মামলায় গ্রেপ্তার হয়েছিলেন।

আর পড়তে পারেন