মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জানালা দিয়ে হাত বাড়িয়ে শুধুই বাঁচার আকুতি

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৮, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

বনানীর আর এফ টাওয়ারে অগ্নিকাণ্ডের ঘটনায় ভবনটির ভেতরে আটকে পড়েছেন অনেকে। তাদের কেউ কেউ জানালার কাঁচ ভেঙে হাত বাড়িয়ে উদ্ধারকারী দলকে ডাকছেন। একটাই আকুতি আমাদের বাঁচান।

ফায়ার সার্ভিসের উদ্ধারকারী ল্যাডার ইতোমধ্যেই বেশ কয়েকজনকে উদ্ধার করেছে। বেশ কয়েকটি ল্যাডার নিয়ে উদ্ধার অভিযান চালাচ্ছে ফায়ারম্যানরা। যাদের উদ্ধার করা হয়েছে, তাদের পাঠানো হয়েছে হাসপাতালে চিকিৎসার জন্য।

এখনো অনেকে ভবনটিতে আটকে পড়ে আছেন বলে বোঝা যাচ্ছে। তাদের কেউ কেউ বিভিন্ন ফ্লোরের কাচ ভেঙে হাত দিয়ে ইশারা করছেন উদ্ধারকারীদের। তাদের অনেকেকে দেখা যাচ্ছে ধোয়া থেকে বাঁচতে রুমাল দিয়ে মুখ চেপে আছেন। ভবটি থেকে ধোয়ার কুণ্ডলি বের হচ্ছে।

বৃহস্পতিবার দুপুর ১২টা ৫০ মিনিটের দিকে এফআর টাওয়ারের ৯ম তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত বলে জানিয়েছেন ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ভারপ্রাপ্ত কর্মকর্তা এনায়েত হোসেন।

আগুন নিয়ন্ত্রণে কাজ করছেন ফায়ার সার্ভিসের কর্মকর্তারা। আগুনের সূত্রপাত কোথা থেকে তা নিশ্চিত হওয়া যায়নি। তবে প্রত্যক্ষদর্শীরা ধারণা করছেন, ভবনের নীচে থেকেই আগুন লেগেছে।

এদিকে ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষ থেকে দায়িত্বরত কর্মীরা জানিয়েছেন, ১৭ নম্বর সড়কের এফ আর টাওয়ারের ৯ তলা থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। পরে এই আগুন ছড়িয়ে পড়ে পুরো ভবনে। আগুনে পুড়ে ভবনের গ্লাসগুলো খসে পড়ছিল। আশপাশের লোকজন জড়ো হয়েছেন ভবনের আশপাশে। বনানী সড়ক বন্ধ রয়েছে। চারদিকে আতঙ্ক বিরাজ করছে।

আর পড়তে পারেন