বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জসিম এর ২টি কিডনি নষ্ট, বাচাঁতে এগিয়ে আসুন

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩, ২০১৭
news-image

 

মোঃ সাইফুল ইসলাম ঃ

স্বপ্ন পূরণ ও পরিবার বাচাঁতে ৩ সন্তানের জনক জসিম উদ্দিন বাচঁতে চায়। আগামী ৬ মাসের মধ্যে কমপক্ষে একটি কিডনি প্রতিস্থাপন করতে না পারলে হয়ত আর বাচাঁনো যাবে না তাকে। ২টি কিডনি নষ্ট নিয়ে বেচেঁ আছে আজ ৫বছর। চলতি বছরের ৫ জুলাই Christain Medical College, Vellore- 632 004, India এর ১৮জন চিকিৎসক এক সাথে বোর্ড বসে সর্বশেষ বলে দিয়েছেন আগামী ৬মাসের মধ্যে একটি কিডনি ক্রয় করার ব্যবস্থা করতে না পারলে আর ডাক্তার এর কাছে এসে লাভ নেই। সে একটি পোষাক তৈরি প্রতিষ্ঠানে অপারেটর হিসেবে সুনামের সাথে র্দীঘদিন কাজ করে আসছে। জসিম একজন নিরীহ ও অসহায় মানুষ। ভারতে গিয়ে একটি কিডনি বদলাতে আনুমানিক ১২লক্ষ টাকার প্রয়োজন। টাকার ব্যবস্থা করতে না পারলে জসিমের সবকিছু শেষ হয়ে যাবে।

কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার এলাহাবাদ ইউপির মঘপুষ্কুরিনী গ্রামের মোঃ আঃ রশিদের ছেলে জসিম উদ্দিন(৩৫)। স্ত্রী ও ৩ পুত্রসহ পরিবারের ৫ সদস্যের মধ্যে সে একমাত্র উপার্জনকারী। তার ১ম ছেলে(১১) ঢাকাস্থ একটি মাদ্রাসায় হাফেজ পড়া পড়ছে, ২য় ছেলে(৭) মোহাম্মদপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পড়ালেখা করে ও ৩য় ছেলে(৫) স্কুলে যাওয়া শুরু করবে এবং স্ত্রী গৃহিনী।

জসিম চিকিৎসার অভাবে মারা গেলে তার পরিবারটি রাস্তায় নেমে পড়া ছাড়া আর কিছুই করার থাকবে না। জসিমের স্বপ্ন ছেলেকে হাফেজ বানানো তা আর হয়ত হবে না। বিত্তবান, সমাজসেবী, বিশিষ্ট ব্যবসায়ী, ডাক্তার, বিশিষ্ট ব্যক্তিত্ব সহ যে কেউ জসিম উদ্দিনকে সহযোগীতা করতে তার ব্যক্তিগত ব্যাংক একাউন্ট ও বিকাশ নম্বর দেওয়া হল। হিসাব নং- ২৩২৭৯, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ, কোম্পানীগঞ্জ শাখা, কুমিল্লা। পারসোনাল বিকাশ নম্বর- ০১৯১৫৬৮৯৫৮১। জসিম ছোট বড় সকলের দোয়া ও আর্থিক সহযোগীতা কামনা করছে এবং সহযোগীতাকারীদের কাছে আজীবন চির কৃতজ্ঞ থাকবে বলে সে জানায়।

আর পড়তে পারেন