বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

জবিতে সাংবাদিক মারধরের ঘটনায় কুবিসাস’র নিন্দা

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ১৮, ২০১৯
news-image

 

কুবি প্রতিনিধি:

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে(জবি) পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় নিন্দা জানিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি(কুবিসাস)। সোমবার সন্ধ্যায় সমিতির দপ্তর সম্পাদক শাহাদাত বিপ্লব স্বাক্ষরিত একটি সংবাদ বিজ্ঞপ্তিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের মারধরের ঘটনার সাথে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি মোঃ জাহিদুল ইসলাম এবং সাধারণ সম্পাদক তানভীর সাবিক।

সোমবার রাতে এক যৌথ বিবৃতিতে তারা বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকদের উপর এ ধরনের ন্যাক্কারজনক মারধর ও হামলা সাংবাদিকতা তথা গণমাধ্যমের স্বাধীনতার উপর নগ্ন আঘাত। এমন ন্যাক্কারজনক কর্মকান্ডগুলোর বিচার না হওয়া এর অন্যতম কারণ। এমন ঘটনায় সাংবাদিকতার মত একটি স্বাধীন ও মুক্ত পেশা হুমকির সম্মুখীন বলে সাংবাদিক নেতারা মনে করেন। ’

জানা যায়, সোমবার (১৮ ফেব্রুয়ারি) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ চলাকালীন সময় সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের উপর হামলার ঘটনা ঘটেছে। হামলার শিকার হয়েছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (জবিসাস) দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং দৈনিক সমকালের জবি প্রতিনিধি লতিফুল ইসলাম, দৈনিক সংবাদ এর জবি প্রতিনিধি রাকিব ইসলাম, দৈনিক আমাদের নতুন সময় এর জবি প্রতিনিধি জয়নুল হক, বিডি২৪রিপোর্ট এর জবি প্রতিনিধি সানাউল্লাহ ফাহাদ।

আর পড়তে পারেন