শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

জগন্নাথপুর মসজিদ ও সদর হাসপাতালে হামলা, সাংবাদিকসহ ৭ জন আহত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২০, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা সদরের জগন্নাথপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রাম ও কুমিল্লা সদর হাসপাতালের জরুরি বিভাগে প্রতিপক্ষের হামলায় সাংবাদিকসহ ৭ জন আহত হয়েছেন।

শুক্রবার (২০ এপ্রিল) দুপুরে সদরের জগন্নাথপুর ইউনিয়নের জগন্নাথপুর গ্রামে মসজিদে ও বিকেলে সদর হাসপাতালের জরুরি বিভাগে দ্বিতীয় দফা হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, পথিকৃত কুমিল্লার সম্পাদক মান্নান কবির ভূইয়া, নির্বাহী সম্পাদক সুমন কবির ভূইয়া, ফটোসাংবাদিক জুয়েল খন্দকার, আনন্দ টিভির কুমিল্লা প্রতিনিধি আহসান হাবিব পাখি, সদর হাসপাতালের ওয়ার্ড মাষ্টার নজরুল ইসলাম, জগন্নাথপুর এলাকার নায়েব আলী, শিশু মিয়া।
আহতরা জানান, জগন্নাথপুর গ্রামের মসজিদের ইমাম মন্তাজ আলী খন্দকার মন্তু কিছুদিন পূর্বে আমাদের বিরুদ্ধে পুকুরের মাছ লুটের মিথ্যে অভিযোগ এনে কোতয়ালী থানায় সাধারণ ডায়রি করেন। এ বিষয়টি নিয়ে মুসল্লিরা আজকে জুম্মার নামাজের আগে ইমাম সাহেবের এমন হীন কৃতকর্মের জবাব চেয়ে নিন্দা জানিয়ে উনার পিছনে নামায না পড়ার সিদ্ধান্ত নেন। এ সময় ইমাম সাহেবের ছেলে আহমদ দাড়িয়ে মুসল্লিদের হুমকি প্রদান করে তার বাবার পিছনে নামায পড়তে সবাইকে আদেশ দেন। ইমাম সাহেব জুম্মার নামায আদায় করে দ্রুত বের হয়ে গিয়ে তার বাড়ির মহিলাসহ স্থানীয় সন্ত্রাসীদের মসজিদে পাঠায়। মহিলারা ও সন্ত্রাসীরা মসজিদে ঢুকে জুতা, ইট-পাটকেল ও লাঠি দিয়ে মুসল্লিদের উপর হামলা করে । এ সময় মান্নান কবির, সুমন কবির, পাখি, নায়েব আলী ও শিশু মিয়া আহত হয়। আহতদের কুমিল্লা সদর হাসপাতাল জরুরি বিভাগে এনে চিকিৎসা দেওয়ার সময় ইমাম সাহেবের ছেলে আহমদের নেতৃত্বে ফয়সল, রাসেলসহ আরো কয়েকজন সন্ত্রাসী সদর হাসপাতালের জরুরি বিভাগে হামলা চালায় । এ সময় ফটো সাংবাদিক জুয়েল ও হাসপাতালের ওয়ার্ড মাষ্টার নজরুল ইসলাম আহতদের বাচাঁতে এগিয়ে তাদেরও মারধর করা হয়। এ সময় পাখির মাথায় রক্তাক্ত জখম করা হয়। তার মাথায় ৫টি সেলাই করা হয়েছে।
পুলিশ এ ঘটনায় ইমাম মন্তাজ ও তার ছেলে আহমদকে আটক করেছে।

আর পড়তে পারেন