বৃহস্পতিবার, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ছাত্রলীগের পাল্টা কর্মসূচিতে নির্ধারিত স্থানে ইফতার মাহফিল করতে পারেনি কুমিল্লা(উত্তর) জেলা আ’লীগ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১৭, ২০১৭
news-image

জাকির হোসেন হাজারি, দাউদকান্দিঃ

ছাত্রলীগের পাল্টা কর্মসূচির কারণে নির্ধারিত স্থানে ইফতার মাহফিল করতে পারেনি কুমিল্লা উত্তর জেলা আ’লীগ।

শনিবার (১৭ জানুয়ারী) বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও অলিম্পিক এসোসিয়েশনের সহ-সভাপতি বাদল রায় এর রোগ মুক্তি কামনায় দোয়া ও ইফতার মাহফিলটি জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বন্ধন কমিউনিটি সেন্টারে হওয়ার কথা থাকলেও একই স্থানে দাউদকান্দি উপজেলা ছাত্রলীগ পাল্টা কর্মসূচি দেয়। ফলে কোন অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেজন্য কমিউনিটি সেন্টারের আশেপাশে পুলিশ মোতায়েন করে প্রশাসন। ফলে নির্ধারিত স্থানে ইফতার মাহফিল না করে গৌরীপুর ইউনিয়ন আ’লীগ কার্যালয়ে ইফতার করে উত্তর জেলা আ’লীগ।

গৌরীপুর ইউনিয়ন আ’লীগ কার্যালয়ে জেলা আ’লীগ সভাপতি আব্দুল আওয়াল সরকারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা উত্তর সাংগঠনিক জেলার প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক আলী আশরাফ এমপি বলেন, ছাত্রলীগ হলো আ’লীগের সহযোগি সংগঠন। তারা কিভাবে পাল্টা কর্মসূচি দেয়, যার কারনে খুপরি ঘরে বসে ইফতার ও দোয়া মাহফিল করতে হচ্ছে । কাদের ইন্দনে ছাত্রলীগ এসব করছে। আর যার জন্য আমরা দোয়া করতে একত্রিত হয়েছি সে তো দাউদকান্দিরই সন্তান যার চিকিৎসার দায়িত্ব নিয়েছেন আ’লীগ সভনেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে।

এমপি আশরাফ আরো জেলার সভাপতি ও সাধারণ সম্পাদককে ভৎসনা করে বলেন, আপনারাতো অনেক বড় নেতা হয়ে গেছেন, বড় বড় গাড়ি দিয়ে চলাফেরা করেন ,ক্ষমতায় থেকেই যদি আপনাদের এই অবস্থা হয়, আর একটু পিছলে গেলেতো খুজেই পাওয়া যাবেনা। এসকল কর্মকান্ড কাদের ইন্দনে হচ্ছে, কারা করাচ্ছে তিনি প্রধানমন্ত্রীকে লিখিত আকারে জানানোর জন্য সভাপতি ও সাধারণ সম্পাদককে বলেন।

জেলা আ’লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম সরকারের সঞ্চালনায় বক্তব্য রাখেন জেলা আ’লীগের সহ-সভাপতি অধ্যাপক হুমায়ুন মাহমুদ, এ্যাডভোকেট নিজামুল হক আব্দুল মান্নান জয়, যুগ্ন সম্পাদক রওশন মাষ্টার, শিল্প বিষয়ক সম্পাদক বশিরুল আলম মিয়াজী, শিক্ষা বিষয়ক সম্পাদক বাসুদেব ঘোষ, তিতাস উপজেলা আ’লীগ সভাপতি মুক্তিযোদ্ধা শওকত আলী, সাধারণ সম্পাদক মহসিন ভূইয়া, হোমনা উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান আবুল, মেঘনা উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক রতন শিকদার, দাউদকান্দি উপজেলা আ’লীগ সাধারণ সম্পাদক ইঞ্জিঃ মহিউদ্দিন শিকদার, হোমনা পৌর মেয়র এ্যাডঃ নজরুল ইসলাম। এছাড়া উপস্থিত ছিলেন জেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডঃ ফয়সাল আহম্মেদ, সংস্বৃতি সম্পাদক মাশকুল ইসলাম মাশুক প্রমুখ।
উপজেলা ছাত্রলীগ সভাপতি তারিকুল ইসলাম নয়ন বলেন, আমরা জানতাম না জেলা আ’লীগ বন্ধন কমিউনিটি সেন্টারে অনুষ্ঠান করবে। আগে জানলে আমরা সম্মিলিতভাবে বাদল দাদার জন্য আরো বড় করে আয়োজন করতাম।

উল্লেখ্য, গত ৬ জুন কুমিল্লা উত্তর জেলা আ’লীগের সিনিয়র যুগ্ন সাধারণ সম্পাদক সাবেক কৃতি ফুটবলার বাদল রায় মস্তিস্কে রক্তক্ষরণজনিত কারণে অসুস্থ্য হয়ে রাজধানীর স্কয়ার হসপিটালে ভর্তি হন। পরে চিকিৎসকদের পরামর্শে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে উন্নত চিকিৎসার জন্য ৭ জুন সন্ধ্যায় এয়ার এ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরে পাঠানো হয়েছে।

আশির দশকে জাতীয় ফুটবল টিমের মাঠ কাপানো তারকা ফুটবলার বাদল রায় ১৯৮২ সালে দিল্লিতে এশিয়ান গেমসে তার দেয়া গোলে মালয়েশিয়াকে হারিয়ে শিরোপা জয় করে বাংলাদেশ। ক্যারিয়ারের পুরোটাই খেলেছেন ঐতিহ্যবাহী ক্লাব ঢাকা মোহামেডানের পক্ষে। এর আগে বেশ কয়েকবার ওই ক্লাবের ম্যানেজারের দায়িত্বও পালন করেছেন বাদল রায়। ১৯৯০ সালে মাঠ থেকে অবসর নিলেও ফুটবলের উন্নয়নের দায়িত্ব নেন। সেই থেকে এখন পর্যন্ত বাফুফের সহ-সভাপতির পদ বহন করছেন।

আর পড়তে পারেন